ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

শিক্ষা

নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

খুলনা: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে খুলনায় নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় অতিথি, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বিপুল সংখ্যক শিক্ষার্থীর অংশগ্রহণে এক আনন্দ শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন থেকে শুরু হয়ে একাডেমিক ভবনে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানের শুভ লগ্নে বেলুন ও পায়রা উড়িয়ে আনন্দ শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. তারাপদ ভৌমিক।

এসময় বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. নওশের আলী মোড়ল, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, প্রক্টর, সহকারী প্রক্টর, অতিরিক্ত পরিচালক রবীন্দ্রনাথ দত্ত, সহকারী রেজিস্ট্রার কাজী মো. আহসানুল্লাহসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য রাখছেন অতিথিরা।  ছবি: বাংলানিউজঅতিথিরা তাদের বক্তব্যে বলেন, সুচনালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে উচ্চ শিক্ষা বিস্তারে এক নতুন দিগন্ত উন্মোচন করেছে। এ বিদ্যাপিঠের শিক্ষার্থীরা প্রকৃত শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে অবদান রাখবে। দেশে সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূলে ও অপসংস্কৃতির বিষবাষ্প থেকে রক্ষার অন্যতম হাতিয়ার হতে পারে এ প্রজন্মের ছাত্র-ছাত্রীরা। পাশাপাশি দেশপ্রেমে উজ্জীবিত হয়ে জাতীয় ঐক্য গড়ে তুলে এ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা যেকোনো অপশক্তির বিরুদ্ধে সোচ্ছার ভূমিকা পালন করবে।  

ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন উপাচার্য প্রফেসর ড. তারাপদ ভৌমিক।  আনন্দ শোভাযাত্রা।  ছবি: বাংলানিউজআনন্দ শোভাযাত্রা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভবনে বর্ণিল আলোকসজ্জার ব্যবস্থা করা হয়।

নর্থ ওয়েস্টার্ন বিশ্ববিদ্যালয় ২০১২ সালে প্রতিষ্ঠিত খুলনায় প্রথম পূর্ণাঙ্গ বেসরকারি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। ২০১৩ সালের স্প্রিং সেমিস্টারে এর একাডেমিক কার্যক্রম শুরু হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৪টি অনুষদে ১৪টি প্রোগ্রাম রয়েছে। উচ্চ শিক্ষা বিস্তারে প্রতিষ্ঠানটি অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৯
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa