ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার, জাবি ছাত্রীর নামে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
প্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যাচার, জাবি ছাত্রীর নামে মামলা

সাভার (ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চলমান আন্দোলনকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও জাবি উপাচার্যকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের মুমিতুল মিম্মা নামে এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) বিকেলে সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন।

অভিযুক্ত মুমিতুল মিম্মা কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার বিলশুকা গ্রামের মাহফুজুল হকের মেয়ে।

তিনি রাজধানীর আজিমপুরে থাতেন এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি বিভাগের ছাত্রী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতি অভিযোগে চলমান আন্দোলনকে কেন্দ্র করে গত ৭ নভেম্বর ওই শিক্ষার্থী তার ফেসবুকে পেজে ক্যাম্পাসের শিক্ষার্থীদের মধ্যে বিশৃঙ্খলা তৈরির জন্য সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মিথ্যা ও মানহানিকর তথ্য পোস্ট করেন। এছাড়া ওই ফেসবুক পেইজে জাবি ভিসি ফারজানা ইসলামকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তেব্যর মাধ্যমে পুরো নারী জাতিকে হেয় করা হয়। পাশাপাশি বিভিন্ন বানোয়াট তথ্য দিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ভীতির সঞ্চার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিরাজ হোসেন বাংলানিউজকে বলেন, এ ঘটনায় অভিযোগের ভিত্তিতে বিষয়টি তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৯
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।