bangla news

কুবির ভর্তি পরীক্ষার ফলাফল ১২ নভেম্বর

কুবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৯ ৬:০৮:৪৭ পিএম
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)

কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবারের তিনটি ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে আগামী মঙ্গলবার (১২ নভেম্বর)।

শনিবার (০৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শেষ হয় বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এতে আবেদনকারীদের মধ্যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী অংশ নেন।

এর আগে, শুক্রবার (০৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত শেষ হয় ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। এতে আবেদনকারীদের মধ্যে ‘এ’ ইউনিটে প্রায় ৬৫ শতাংশ ও ‘বি’ ইউনিটে প্রায় ৭২ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। 

এ শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য ২৬ হাজার ৯৭৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। যেখানে ‘এ’ ইউনিটে মোট ১৭ হাজার ৪৩৪ জন, ‘বি’ ইউনিটে ২০ হাজার ৩০৪ জন এবং ‘সি’ ইউনিটে ৮ হাজার ৯৭৯ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও ভর্তি পরীক্ষার কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের বাংলানিউজকে জানান, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবেই স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। আগামী ১২ নভেম্বর সবগুলো ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-09 18:08:47