bangla news

রাবি ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের ফলপ্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৭ ৮:৩৫:০০ পিএম
রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের (কলা, আইন, সামাজিক বিজ্ঞান, চারুকলা অনুষদ এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট) ফলাফল প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর অধ্যাপক ড. এম. আহসান কবিরের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ’ ইউনিটে মেধাক্রম অনুযায়ী গ্রুপ-১ থেকে ৪৮৫২ জন ও গ্রুপ-২ থেকে ৪৭৬২ জনকে এবং বিভিন্ন কোটায় আবেদনকারী পরীক্ষার্থী যারা ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৪০ নম্বর পেয়েছে তাদের আগামী ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে অনলাইনে ভর্তির বিভাগের পছন্দক্রম পূরণ করতে হবে। 

ভর্তি বিজ্ঞপ্তিতে প্রকাশিত শর্তানুযায়ী, এ ইউনিটভুক্ত বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটের বিভাগগুলোর মোট আসন সংখ্যার ১০ গুণ পরীক্ষার্থী মূল্যায়ন করা হয়েছে। আগামী ২৪ নভেম্বর বিভাগের নির্ধারিত আসন সংখ্যা অনুযায়ী ভর্তির জন্য চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। মেধা তালিকাভুক্ত পরীক্ষার্থীদের ভর্তি কার্যক্রম ২৫ নভেম্বর থেকে ১ ডিসেম্বরের মধ্যে শেষ করতে হবে। আসন খালি থাকা সাপেক্ষে ভর্তির জন্য অপেক্ষমান তালিকা ৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.ru.ac.bd-তে প্রকাশ করা হবে। 

লিখিত/ব্যবহারিক পরীক্ষার সময়সূচি

ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষা ড. মুহাম্মদ শহীদুল্লাহ অ্যাকাডেমিক ভবন ও ড. মমতাজউদ্দিন আহমেদ অ্যাকাডেমিক ভবনে ১৩ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের ব্যবহারিক পরীক্ষা ড. মুহাম্মদ শহীদুল্লাহ অ্যাকাডেমিক ভবন, ড. মমতাজ উদ্দিন আহমেদ অ্যাডেমিক ভবন এবং সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী অ্যাকাডেমিক ভবনে ওই দিনই দুপুর ১২টায় (গ্রুপ-১) ও বিকেল ৩টায় (গ্রুপ-২) অনুষ্ঠিত হবে। 

সঙ্গীত ও নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১২, ১৪, ১৫ ও ১৬ নভেম্বর শিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

ভর্তির সময় প্রার্থীকে পরীক্ষা কক্ষে পরিদর্শকের সই করা প্রবেশপত্র, ভর্তির বিভাগের পছন্দক্রমের প্রিন্ট কপি, এসএসসি ও এইচএসসির মূল মার্কশিট এবং রেজিস্ট্রেশন কার্ড অবশ্যই সঙ্গে আনতে হবে।

এর আগে, গত মঙ্গলবার (৫ নভেম্বর) রাতে ‘বি’ ইউনিট ও বুধবার বিকেলে ‘সি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়। আগামী ২১ জানুয়ারি ২০২০ সালে বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৯
এসএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-07 20:35:00