ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

এমপিওভুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এমপিওভুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলনে শিক্ষকরা

ঢাকা: স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

বুধবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এ অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বাংলানিউজকে বলেন, বুধবারের মধ্যে সরকারের উচ্চ পর্যায়ের থেকে আশ্বাস না পেলে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে পদযাত্রা করবেন তারা। পদযাত্রায় বাধা এলে তাৎক্ষণিকভাবে আমরণ অনশন কর্মসূচি শুরু করবেন।

ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায় বলেন, এমপিওভুক্ত প্রতিষ্ঠঅনের শুধুমাত্র স্তর এমপিও’র নামে শিক্ষক এমপিও’র পরিবর্তে প্রতিষ্ঠান এমপিও বলে চালিয়ে দেওয়ার অপকৌশল দেখতে পাচ্ছি। বর্তমানে যে নীতিমালার ওপর ভিত্তি করে সরকার এমপিওভুক্ত করতে চাচ্ছে, সে নীতিমালা শিক্ষকরা মানে না। জোর করে চাপিয়ে দেওয়া এ নীতিমালায় এমপিওভুক্ত করা হলে দেশের শিক্ষক সমাজ তা প্রতিহত করবেন।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।