ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

খুবিতে সিএসই ফেস্টিভ্যাল শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১০ ১১:২৩:৫৪ এএম
সিএসই ফেস্টিভ্যালের আয়োজন চিত্র

সিএসই ফেস্টিভ্যালের আয়োজন চিত্র

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) কম্পিউটার সয়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের (সিএসই) উদ্যোগে দু’দিনব্যাপী সিএসই ফেস্টিভ্যাল ২০১৯ শুরু হবে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর)।

খুবির ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনে এ ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার দেশের শীর্ষ ও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. মো. আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুবির ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

দুই দিনব্যাপী উৎসবটি আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় রয়েছে খুবির সিএসই ডিসিপ্লিনের আইটি বিষয়ক সংগঠন ক্লাব ফর আপডেটেড সার্চ অন কম্পিউটার ক্লাস্টার এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল ডিসিপ্লিন।

উৎসবটিতে থাকছে প্রোগ্রামিং কনটেস্ট, হ্যাকাথন, পোস্টার এবং প্রোজেক্ট শো, রুবিক’স কিউব, ফ্রিল্যান্সিংয়ের উপর সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফেস্টিভ্যাল প্রসঙ্গে খুবির সিএসইর সহযোগী অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম বাংলানিউজকে বলেন, খুবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রতি বছর একটি প্রযুক্তি এবং সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে যাতে শিক্ষার্থীরা তাদের প্রযুক্তিগত ও সাংস্কৃতিক দক্ষতা প্রদর্শন করতে উৎসাহিত হয়। এই ইভেন্টটি কেবলমাত্র ছাত্র ক্লাব, সিএসই বিভাগের ক্লাস্টারের মাধ্যমে আয়োজিত হয়। এই জাতীয় ইভেন্টগুলো শিক্ষার্থীদের তাদের পরিচালনা, অ্যাকাউন্টিং, টিম ওয়ার্ক, আন্তঃব্যক্তিক দক্ষতা অর্থাৎ তাদের ভবিষ্যতের ক্যারিয়ারে সফল হওয়ার জন্য প্রয়োজনীয় দক্ষতা বিকাশের সুযোগ করে দেয়। একই সময়ে, সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো তাদের মনের সৃজনশীল দিকগুলো অন্বেষণ করার অনুমতি দেয়, যাতে তারা নিজের ক্যারিয়ারের পাশাপাশি তাদের জীবন উপভোগ করতে শেখে। খুলনা বিশ্ববিদ্যালয়ের সিএসই ফেসটিভ্যাল শিক্ষার্থীদের তাদের সম্প্রদায়ের ভবিষ্যতের নেতা হওয়ার জন্য একটি ভালো অনুশীলন।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০১৯
এমআরএম/জেডএ

ক্লিক করুন, আরো পড়ুন :   খুলনা খুলনা বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-10 11:23:54