ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

শিক্ষা

বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ড. কামাল উদ্দিন আহাম্মদ

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, মে ১৬, ২০১৯
বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ড. কামাল উদ্দিন আহাম্মদ শেকৃবি উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। ছবি: সংগৃহীত

শেকৃবি: বাংলাদেশের সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন ‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদ’র নতুন সভাপতি মনোনীত হয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

গত বুধবার (১৫ মে) পরিষদের সভাপতি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনুর রশিদের সভাপতিত্বে স্ট্যান্ডিং কমিটির ২৫৯তম সভায় আগামী দু’বছরের জন্য ড. কামাল উদ্দিন আহাম্মদকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৬ মে) শেকৃবির জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

ড. কামাল উদ্দিন আহাম্মদ বাংলানিউজকে বলেন, যত দ্রুত সম্ভব দায়িত্ব নিয়ে সভার মাধ্যমে ভবিষ্যত পরিকল্পনা প্রণয়ন করবো।

২০১৬ সালের ১৪ আগস্ট থেকে শেকৃবির উপাচার্যের দায়িত্ব পালন করছেন ড. কামাল উদ্দিন আহাম্মদ। তিনি ১৯৫৭ সালের ১ এপ্রিল কুমিল্লার হোমনা উপজেলার বিজয়নগর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭২ সালে এসএসসি ও ১৯৭৪ সালে এইচএসসি পাস করেন। বাংলাদেশ কৃষি ইনস্টিটিউটের (বর্তমান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়) অধীনে তিনি ১৯৭৯ সালে বিএসসি (সম্মান) ও ১৯৮২ সালে এমএসসি, যুক্তরাজ্য থেকে ১৯৮৭ সালে এমফিল, ২০০৭ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।  

অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ শিক্ষা, গবেষণা ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় অবদানের জন্য বাংলাদেশ শিক্ষা পর্যবেক্ষক সোসাইটির ‘অমর একুশে পদক-২০১২’ লাভ করেন।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ১৬, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa