bangla news

কাতারের বিতর্ক প্রতিযোগিতায় ইবির ৪ শিক্ষার্থী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১০ ৭:৪৪:২৪ পিএম
ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ইবি: চারদিনের আর্ন্তজাতিক আরবি বিতর্কে অংশ নিতে কাতার যাচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪ শিক্ষার্থী। বুধবার (১৩ মার্চ) কাতারের উদ্দেশে তাদের রওনা হওয়ার কথা রয়েছে।

কাতার ফাউন্ডেশনের আয়োজনে শনিবার (১৬ মার্চ) কাতারের রাজধানী দোহায় ৫ম বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

রোববার (১০ মার্চ) ইবির ভারপ্রাপ্ত এস এম আব্দুল লতিফ বাংলানিউজকে তথ্যটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, এ বছরের প্রতিযোগিতাটিতে ৫২টি দেশের ১১১টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল অংশ নেবে। মোট প্রতিযোগী ৬০০ জন। বাংলাদেশ থেকে একমাত্র ইসলামী বিশ্ববিদ্যালয়ের দলটি এই প্রতিযোগিতায় দেশের প্রতিনিধিত্ব করছে।

আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. শাসছুল হক ছিদ্দিকীর নেতৃত্বে প্রতিযোগিতায় অংশ নেবে একই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের আহমদ মুসতায়িন বিল্লাহ। একই শিক্ষাবর্ষের আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের তোহা তারিক এবং দাওয়াহ্ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মো. আব্দুল কাদের। দলের অন্য সদস্য আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের নেয়ামত উল্লাহ। 

রোববার বিকেলে প্রতিনিধি দলের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তিনি তাদের সাফল্য কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইসলামী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-10 19:44:24