ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সখীপুরে দুই শিক্ষকের কারাদণ্ড, পাঁচ শিক্ষকের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
সখীপুরে দুই শিক্ষকের কারাদণ্ড, পাঁচ শিক্ষকের জরিমানা প্রতীকী

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুরে দায়িত্বে অবহেলার দায়ে দুই কক্ষ পরিদর্শককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড এবং কেন্দ্রে মোবাইল ফোন রাখার দায়ে অপর পাঁচ শিক্ষককে দুইশ’ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুর রহমান নিজের কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ সাজা দেন। এছাড়া মোবাইল ফোনে চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্রের ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে এক পরীক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে নিয়মিত মামলা করা হয়েছে।


 
কারাদণ্ডপ্রাপ্ত দুই শিক্ষক হলেন উপজেলার সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোশারফ হোসেন ও ছোট মৌশা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিলুফা ইয়াসমিন। ওই দুই শিক্ষক সখীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই নম্বর ভেন্যুর ১৩ নম্বর কক্ষ পরিদর্শকের দায়িত্বে ছিলেন।  

অপরদিকে একই ভেন্যুতে মোবাইল ফোন রাখার দায়ে যে পাঁচ শিক্ষককে দুইশ’ টাকা করে জরিমানা করা হয় তারা হলেন-সাড়াসিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু তাহের, ইছাদিঘী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ওয়াদুদ হোসেন, ঢনঢনিয়া ছোট চওনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু সাঈদ তালুকদার, রাজাবাড়ি উচ্চ বিদ্যালয়ে দুই সহকারী শিক্ষক আবদুর রউফ এবং আহসান হাবিব।  

অন্যদিকে পরীক্ষা কেন্দ্র থেকে মোবাইল ফোনের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সখীপুর পিএম পাইলট মডেল গভ: স্কুল অ্যান্ড কলেজের পরীক্ষার্থী সাব্বির আহমেদ সজিবের বিরুদ্ধে ওই ভেন্যুর সহকারী সচিব মো. আনোয়ার হোসেন বাদী হয়ে সখীপুর থানায় আইসিটি আইনে নিয়মিত মামলা দায়ের করেছেন।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।