ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খুবির শিক্ষক সমিতির সারওয়ার সভাপতি-সম্পাদক লিমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
খুবির শিক্ষক সমিতির সারওয়ার সভাপতি-সম্পাদক লিমন খুবির শিক্ষক সমিতির সারওয়ার সভাপতি-সম্পাদক লিমন

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বার্ষিক নির্বাচনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্যানেল কার্যনির্বাহী পরিষদের ১৩টি পদের সবকটিতে জয়লাভ করেছে।

সোমবার (১০ ডিসেম্বর) রাত সোয়া ১০টায় ফলাফল ঘোষণা করা হয়। দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ১৮৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী প্যানেল মনোনীত প্রার্থী প্রফেসর ড. মো. সারওয়ার জাহান। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন (এনটিএ) মনোনীত প্রার্থী প্রফেসর শেখ মাহমুদুল হাসান পেয়েছেন ১৩১ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মো. শরীফ হাসান লিমন। তিনি ১৯৩ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রফেসর ড. মো. নজরুল ইসলাম পেয়েছেন ৯৬ ভোট।

সমিতির কার্যনির্বাহী পরিষদের ১৩টি পদে মোট ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৪২৭ জন ভোটারের মধ্যে ৩৩৯ জন ভোট দেন।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে মনোনীত প্যানেলের অপর নির্বাচিতরা হলেন সহ-সভাপতি প্রফেসর ড. শেখ জুলফিকর হোসেন, যুগ্ম সম্পাদক পদে সহযোগী অধ্যাপক মো. এনামুল হক, কোষাধ্যক্ষ সহযোগী অধ্যাপক তরুণ কান্তি বোস, সমাজ কল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক সহযোগী অধ্যাপক প্রতাপ কুমার ঘোষ, প্রচার সম্পাদক সহযোগী অধ্যাপক মো. শাহীন পারভেজ।

সদস্যরা হলেন সহযোগী অধ্যাপক ড. লস্কর এরশাদ আলী, সহযোগী অধ্যাপক ড. কাজী মাসুদুল আলম, সহকারী অধ্যাপক মো. মোস্তফা কামাল, প্রফেসর ড. আশীষ কুমার দাস, সহকারী অধ্যাপক মো. নাদিমুদ্দৌলা, সহকারী অধ্যাপক আসমা উল হুসনা।

নির্বাচন কমিশনের প্রধানের দায়িত্ব পালন করেন প্রফেসর ড. মহসীন উদ্দীন আহমেদ। নির্বাচন কমিশনের অপর সদস্যরা ছিলেন প্রফেসর ড. মো শফিকুল ইসলাম, প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, সহযোগী অধ্যাপক শেখ শারাফাত হোসেন এবং সহযোগী অধ্যাপক ড. নিহার রঞ্জন সিংহ।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা,  ডিসেম্বর ১০, ২০১৮
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।