ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবি-তে অপেক্ষমাণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার শুরু রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
ইবি-তে অপেক্ষমাণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার শুরু রোববার ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হয়েছে। এসব শিক্ষার্থীদের ভর্তি শেষে বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীনে ৩৩ টি বিভাগে মোট ৬৩১টি আসন ফাঁকা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার পরিচালক এটিএম এমদাদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। একই সঙ্গে অপেক্ষমান তালিকার সাক্ষাৎকারের তারিখ ঘোষণা করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর থেকে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাতকার ও ভর্তি কার্যক্রম শুরু হয়ে ৫ ডিসেম্বর শেষ হয়। পাঁচটি অনুষদের অধীনে ৩৩টি বিভাগের মোট ২ হাজার ২৭৫টি আসনের বিপরীতে মেধা তালিকা থেকে এক হাজার ৬৪৪ জন শিক্ষার্থী ভর্তি হয়। ভর্তি শেষে চারটি ইউনিটের অধীনে ৩৩টি বিভাগে মোট ৬৩১টি আসন ফাঁকা রয়েছে।

এর মধ্যে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ২৪০টি আসনের মধ্যে ১৮টি এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান এবং আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ হাজার ৩৫টি আসনের মধ্যে ২৫৬টি আসন ফাঁকা রয়েছে।

ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ৪৫০টি আসনের মধ্যে ১১২টি, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৫৫০টি আসনের মধ্যে ২৪৫টি আসন ফাঁকা রয়েছে।


অপেক্ষমাণ তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার ৯ ডিসেম্বর (রোববার) শুরু হবে।
এদিন, ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

এদিকে ২২ ডিসেম্বর মানবিক, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

ভর্তি-সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) তে পাওয়া যাবে।


বাংলাদেশ সময়: ০৫৫৯ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮

এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad