[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ অগ্রহায়ণ ১৪২৫, ২১ নভেম্বর ২০১৮
bangla news

এমপিও শিক্ষকদের বৈশাখী ভাতা, ৫ শতাংশ ইনক্রিমেন্ট ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ১০:১৭:০৪ পিএম
গণভবনে বিভিন্ন ট্রাস্টকে চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

গণভবনে বিভিন্ন ট্রাস্টকে চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

ঢাকা: এমপিভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে বিভিন্ন মন্ত্রণালয়ের আওতাধীন নয়টি সংস্থা ও ট্রাস্টের মধ্যে একশ’ কোটি টাকার চেক বিতরণ অনুষ্ঠানে এ ঘোষণা দেন।

এই ইনক্রিমেন্টের জন্য বাড়তি প্রায় ৫৩২ কোটি টাকা লাগবে। আর বৈশাখী ভাতার জন্য লাগবে ১৭৭ কোটি টাকার বেশি। এমপিওভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী এ সুবিধা পাবেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ট্রাস্ট ফান্ড ও সংস্থার মাঝে একশ’ কোটি টাকার চেক হস্তান্তর করেন।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ তহবিল ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর ভাতা বোর্ডকে ১০ কোটি টাকা করে অনুদান দেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কল্যাণ ট্রাস্ট এবং সংস্কৃতিসেবী কল্যাণ তহবিলকে ২০ কোটি টাকা করে অনুদান দেন।

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ট্রাস্ট, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ ট্রাস্ট, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী ফাউন্ডেশনকে ১০ কোটি টাকা করে অনুদান দেন প্রধানমন্ত্রী।

নিউরো-ডেভেলপমেন্ট প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট এবং ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টকে প্রধানমন্ত্রী পাঁচ কোটি করে অনুদান দেন।

এ সময় অন্যান্যের মধ্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয় এবং প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিলেন অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন প্রমুখ। 

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
এমইউএম/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   শিক্ষা ব্যবস্থা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache