ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রারের পদত্যাগ দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: কর্তব্যে অবহেলার অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের পদত্যাগ দাবি ও অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতি।

দাবি আদায়ে আগামী রোববার (১১ নভেম্বর) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি পালন করা হবে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) অফিসার সমিতির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিম উদ্দিন।

তিনি জানান, গত ৫ জুন বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় কর্মকর্তাদের উচ্চতর বেতন স্কেল বাস্তবায়নের যথার্থতা খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।

এ কমিটিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসারদের ক্ষেত্রে উচ্চতর বেতন স্কেল কার্যকর কি-না তা দেখতে বলা হয় এবং ১৫ কার্যদিবসের মধ্যে কমিটির প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়। কিন্তু কয়েকমাস পেরুলেও কমিটির সদস্য সচিব রহিমা কানিজের অবহেলায় বিষয়টি ঝুলে থাকে।

গত বুধবার অনুষ্ঠিত সিন্ডিকেটে অফিসার সমিতির নেতাদের আবেদনে সাড়া দিয়ে উপাচার্য দীর্ঘদিন ধরে আটকে থাকা বিষয়টিকে এজেন্ডাভুক্ত করতে রেজিস্ট্রারকে লিখিত নির্দেশ দেন। কিন্তু রহিমা কানিজ উপাচার্য়ের লিখিত নির্দেশ অমান্য করেন। বিষয়টি এজেন্ডাভুক্ত না হলে অফিসার সমিতির দাবির মুখে বিষয়টি তড়িঘড়ি করে সিন্ডিকেটে তোলা হয়। কিন্তু সিন্ডিকেটে রেজিস্ট্রারের বিরোধিতায় আটকে যায় বিষয়টি।

এ বিষয়ে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজকে ফোন করা হলে মিটিংয়ে আছেন বলে কল কেটে দেন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘন্টা, নভেম্বর ৮, ২০১৮
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।