ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টাকা না দেওয়ায় এসএসসির নির্বচনীতে ফেল করানোর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
টাকা না দেওয়ায় এসএসসির নির্বচনীতে ফেল করানোর অভিযোগ

মাদারীপুর: মাদারীপুরের কালকিনিতে এসএসসি পরীক্ষা ২০১৮ এর নির্বচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়া ১২৩ শিক্ষার্থী উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের এক শিক্ষক অর্থের বিনিময়ে শিক্ষার্থীদের পাস করিয়ে দিয়েছেন। যারা আর্থিক সুবিধা দেয়নি তাদের পাস করানো হয়নি।

বিষয়টির সুষ্ঠু সমাধানের জন্য তারা ইউএনও'র দ্বারস্থ হয়েছে বলেও জানায়।

ঘটনাটি ঘটেছে কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে। চলতি বছর নির্বচনী পরীক্ষায় ১২৩ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।

বুধবার (৭ নভেম্বর) সন্ধ্যা থেকে ওই শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের বাইরে অবস্থার কর্মসূচি পালন করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগপত্র দেয়।

বিষয়টির সুষ্ঠু তদন্ত ও সমাধানের দাবি জানিয়ে নাদিয়া, লাইজু, মিতু বালাসহ অকৃতকার্য শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, এসএসসি টেস্ট পরীক্ষায় ইংরেজি বিষয়ে পাস করিয়ে দেওয়ার আশ্বাস দেন তাদের ইংরেজি বিষয়ের শিক্ষক। এজন্য আর্থিক সুবিধা নিয়ে অপেক্ষাকৃত দুর্বল শিক্ষার্থীদের পরীক্ষার উত্তরপত্রে বিশেষ সাংকেতিক চিহ্ন দিতে বলেন ওই শিক্ষক। ওই শিক্ষক আর্থিক সুবিধা নিয়ে তার কাছের শিক্ষার্থীদেরও পাস করিয়েছেন। যারা টাকা দেয়নি তারা পাস করেনি।  

এ বিষয়ে বিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করেও কোনো বক্তব্য পাওয়া যায়নি।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা অভিযোগ নিয়ে এসেছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad