[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৭ কার্তিক ১৪২৫, ২৩ অক্টোবর ২০১৮
bangla news

ঢাবির ‘খ’ ইউনিটের পরীক্ষা শুরু

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২১ ১০:১১:৪১ এএম
ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৬৯টি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়। চলবে বেলা ১১টা পর্যন্ত। এ বছর ২ হাজার ৩৮৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩৫ হাজার ৭২৬ জন। এতে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নিয়েছে ১৪  জন ভর্তিচ্ছু।

ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো নীলক্ষেত স্কুল, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, ঢাকা কলেজ এবং ইডেন কলেজ। 

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এদিকে পরীক্ষা উপলক্ষে বরাবরের মতো শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠন ও এলাকাভিত্তিক সংগঠনের নেতাকর্মীরা। ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় সৃষ্টি হয়েছে উৎসবমুখর পরিবেশ।

পরীক্ষাটি সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিকস ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। পরীক্ষা চলাকালে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবে। 

ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৮
এসকেবি/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache