ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
ইবিতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ প্রমুখ।

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৮ পালন করা হয়েছে।

দিনটি উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ‘মত্যুঞ্জয়ী মুজিব’ এর পাদদেশে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তাহা, ভারপ্রাপ্ত রেজিস্টার এসএম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রিজওয়ানুল ইসলাম, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে ম্যুরাল ‘মত্যুঞ্জয়ী মুজিব’ এ শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিনের কেক কাটা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ১৩ মার্চ অনুষ্ঠিত রচনা প্রতিযাগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৮
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ