ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নিতে একমত বুয়েট শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নিতে একমত বুয়েট শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: অবশেষে টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নিতে একমত হয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষক ও শিক্ষার্থীরা। মে মাসের মাঝামাঝি থেকে পরীক্ষাগুলোর তারিখ পুনরায় নির্ধারিত হতে পারে।

 

মঙ্গলবার (৩০ এপ্রিল) উপাচার্য ড. সত্যপ্রসাদ মজুমদারের আহ্বানে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের শ্রেণি প্রতিনিধিসহ সংশ্লিষ্টদের নিয়ে আয়োজিত এক সভায় এমন সিদ্ধান্ত হয়।  

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আব্দুল জব্বার খান বাংলানিউজকে এ তথ্য জানান।  

উপ-উপাচার্য বলেন, পরীক্ষার তারিখগুলো পুনঃনির্ধারিত হচ্ছে। আমরা খুব দ্রুত অ্যাকাডেমিক কার্যক্রম শুরু করব। মে মাসের মাঝামাঝি হতে পারে। শিগগিরই রেজুলেশন হবে।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, পরীক্ষা সম্ভাব্য ১১ মে থেকে শুরু হতে পারে। শিক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার বিষয়ে একমত হয়েছেন। এছাড়া হাইকোর্টে শিক্ষার্থীদের দাবির পক্ষে আপিল করতে বিশ্ববিদ্যালয় কার্যক্রম চালিয়ে যাবেন।  

আরেক শিক্ষার্থী বলেন, শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিতে একমত হয়েছেন। তবে ছাত্ররাজনীতির বিপক্ষে আমাদের অবস্থান অনড় রয়েছে।  

এর আগে ২৮ মার্চ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের বুয়েট ক্যাম্পাসে প্রবেশকে কেন্দ্র করে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করেন। এরপর থেকে ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা পূর্বঘোষিত কোনো টার্ম ফাইনাল পরীক্ষায় অংশ নেননি।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।