ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

২৫ নভেম্বর উপলক্ষে ঢাবিতে ব্যাপক কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
২৫ নভেম্বর উপলক্ষে ঢাবিতে ব্যাপক কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’র স্বীকৃতি অর্জন করায় আগামী ২৫ নভেম্বর (শনিবার) দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব কর্মসূচির কথা জানানো হয়।

কর্মসূচি অনুযায়ী, শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ক্যাফটেরিয়ায় ক্যাম্পাসস্থ ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, নীলক্ষেত উচ্চ বিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকাসমূহের কিশোরদের নিয়ে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এছাড়া সকাল সাড়ে দশটায় সিনেট ও সিন্ডিকেটের সদস্য, সকল অনুষদের ডিন, হল ও হোস্টেলসমূহের প্রভোস্ট ও ওয়ার্ডেন, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউটের পরিচালক, অফিস প্রধানগণ, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যবৃন্দের অপরাজেয় বাংলার পাদদেশে জমায়েত; ১০ টা ৪৫ মিনিটে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে র‌্যালি সহকারে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্দেশে যাত্রা; ১০ টা ৫৫ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান কর্তৃক ছাত্র-শিক্ষক কেন্দ্রে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন ঘোষণা; বেলা ১১ টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন;  বেলা ১১ টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগের পরিচালনায় দেশাত্মবোধক সূচনা সংগীত পরিবেশন; ১১ টা ২৫ মিনিটে আলোচনা সভা ও অপরাহ্ন ১২ টা ২৫ মিনিটে সংগীত বিভাগের পরিচালনায় সমাপনী সংগীত পরিবেশন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ