ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু 

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
ইবির সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু 

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চতুর্থ সমাবর্তনের রেজিস্ট্রেশন শুরু হয়েছে রোববার (২২ অক্টোবর)। রেজিস্ট্রেশন চলবে ১৫ নভেম্বর পর্যন্ত।

সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ এ তথ্য জানিয়েছেন।  

রেজিস্ট্রেশন ফি অগ্রনী ব্যাংক লিমিটেড, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ডাচ-বাংলা মোবাইল ব্যাংকিং (রকেট), সিওর ক্যাশ ও মাই ক্যাশের মাধ্যমে জমা দেওয়া যাবে।

এক্ষেত্রে একটি সনদের জন্য আবেদনকারীদের তিন হাজার টাকা, দু’টি সনদের জন্য তিন হাজার ৫০০ টাকা এবং দুইয়ের অধিক সনদের জন্য চার হাজার টাকা পরিশোধ করতে হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে, ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চতুর্থ সমাবর্তন। তবে নির্দিষ্ট তারিখ সমাবর্তনের একমাস আগে জানানো হবে।

চতুর্থ সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১৯৯৬-৯৭ থেকে ২০১১-১২ শিক্ষাবর্ষ পর্যন্ত এবং স্নাতকোত্তর ১৯৯৮-৯৯ থেকে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা শুধুমাত্র রেজিস্ট্রেশন করতে পারবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভা পর্যন্ত অনুমোদিত এমফিল এবং পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরাও রেজিস্ট্রেশন করতে পারবেন বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

সমাবর্তন বিষয়ে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iu.ac.bd/convocation) পাওয়া যাবে।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ