ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে প্রথম বর্ষের ক্লাস শুরু শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
রুয়েটে প্রথম বর্ষের ক্লাস শুরু শনিবার রুয়েট অডিটোরিয়ামে ওরিয়েন্টেশন সভা

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-২০১৭ সেশনের প্রথম বর্ষের ক্লাস শুরু হবে শনিবার (২৮ জানুয়ারি) থেকে। নির্ধারিত রুটিন অনুযায়ী ওই দিন সকাল থেকে প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে।

শিক্ষার্থীদের নিজ দায়িত্বে ক্লাস রুটিন জেনে নিয়ে ক্লাশে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে রুয়েট জনসংযোগ শাখার উপ-পরিচালক জিএম মুর্তজা বাংলানিউজকে এই তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিজ দায়িত্বে করতে হবে। এই মুহূর্তে কোনো শিক্ষার্থীকে রুয়েটের আবাসিক হলে থাকার ব্যবস্থা করা সম্ভব হচ্ছে না।

এদিকে, প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের নিয়ে রুয়েট অডিটোরিয়ামে শুক্রবার ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ।

তিনি নবাগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন, “আমরা রুয়েটকে একটি সেশনজটমুক্ত বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছি। এর পাশাপাশি শিক্ষা ও গবেষণার মানোন্নয়নের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়টিকে বিশ্বের অন্যতম আর্দশ বিদ্যাপীঠ হিসেবে গড়ে তুলতে আমরা অঙ্গীকারবদ্ধ। ”

ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. এনএইচ এম কামরুজ্জামান সরকারের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- প্রথম বর্ষ ভর্তি কমিটির চেয়ারম্যান ও পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুস সোবহান এবং যন্ত্রকৌশল অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. নীরেন্দ্র নাথ মুস্তাফি।

ওরিয়েন্টেশন সভায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এসএস/এসআরএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।