ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রুয়েটে ১ম বর্ষ ভর্তির বর্ধিত মেধাতালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
রুয়েটে ১ম বর্ষ ভর্তির বর্ধিত মেধাতালিকা প্রকাশ

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৬-২০১৭ সেশনে প্রথম বর্ষে শূন্য আসনে ছাত্র-ছাত্রী ভর্তির জন্য বর্ধিত মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় প্রথম বর্ষ ভর্তি কমিটির সভাপতি প্রফেসর ড. আবদুস সোবহান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বর্ধিত মেধাতালিকা প্রকাশ করা হয়।

একাডেমিক কাউন্সিলের অনুদোদনক্রমে এই বর্ধিত মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মেধাক্রমানুসারে আগামী ২১ জানুয়ারি সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ‘গ্রুপ-১’-এ ২৪৯৯ থেকে ২৬৯৮তম পর্যন্ত এবং আর্কিটেকচার বিভাগে মেধাক্রম ১২৯ থেকে ১৫৬ তম স্থান অর্জনকারী ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হবে। এই মেধাতালিকায় ভর্তিকাচ্ছুকদের অবশ্যই দুপুর ১২টার মধ্যে ভর্তি হতে হবে।

আসন শূন্য থাকা সাপেক্ষে একই দিন দুপুর ১২ টা থেকে ‘গ্রুপ-২’-এ ২৬৯৯ থেকে ৩০৯৮তম পর্যন্ত এবং আর্কিটেকচার বিভাগে মেধাক্রম ১৫৭ থেকে ২৫৬ তম স্থান অর্জনকারী ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হবে। এই মেধা তালিকায় ভর্তি ইচ্ছুকদের অবশ্যই দুপুর ১২টার মধ্যে ভর্তির জন্য নির্ধারিত স্থানে উপস্থিত হতে হবে।

এরপরেও যদি আসন শুন্য থাকে তবে একই দিন বিকাল ৩ টা থেকে ‘গ্রুপ-৩’-এ ৩০৯৯ থেকে ৩৪৯৮তম পর্যন্ত এবং আর্কিটেকটার বিভাগে মেধাক্রম ২৫৭ থেকে ৩৫৬ তম স্থান অর্জনকারী ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হবে। এই মেধা তালিকায় ভর্তিচ্ছুকদের অবশ্যই দুপুর ৩ টার মধ্যে ভর্তির জন্য নির্ধারিত স্থানে উপস্থিত হতে হবে।

ভর্তির যাবতীয় নিয়মাবলি এবং প্রয়োজনীয় ডক্যুমেন্টসের তালিকা রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশবোর্ডে এবং www.ruet.ac.bd ওয়েবসাইটে ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। ভর্তির জন্য প্রয়োজনীয় তথ্যাদি প্রার্থীকে নিজ দায়িত্বে রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশবোর্ড এবং www.ruet.ac.bd বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লেখিত সময়সূচি অনুযায়ী কোনো ছাত্র-ছাত্রী ভর্তি হতে ব্যর্থ হলে তার ভর্তির যোগ্যতা বাতিল বলে গণ্য হবে।

এছাড়া আগামী ২২ জানুয়ারি রাত ৯ টায় ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের প্রাপ্ত বিভাগ এবং আসন শুন্য থাকা সাপেক্ষে পরবর্তী তালিকা প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৭
এসএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।