ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সৌদি আরবে শতভাগ পাশ

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মে ১৭, ২০১৪
সৌদি আরবে শতভাগ পাশ

রিয়াদ: ঢাকা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল রিয়াদ এবং জেদ্দা (বাংলা শাখায়) শতভাগ ছাত্র-ছাত্রী পাস করেছে। দুটি কেন্দ্রে এবছর ১৭৮জন শিক্ষার্থী অংশ নেয় এবং তারা সবাই কৃতিত্বের সঙ্গে পাশ করে।



এ বছর বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলে রিয়াদ (বাংলা শাখা) থেকে ৭৭জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় তাদের মধ্যে জিপিএ-৫ (এ+) পেয়েছে ১৫ জন, জিপিএ-৪(এ) পেয়েছে ৩৮ জন এবং বাকি ২৪ জন পেয়েছে জিপিএ-৩ ও ২। এর মধ্যে ৪৫জন ছাত্রী এবং ৩২জন ছাত্র।

রিয়াদ বাংলাদেশ স্কুলের প্রধান শিক্ষক বদরুল আলমের সঙ্গে টেলিফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। স্কুলের শিক্ষক মোহাম্মদ ইমদাদুল হক ফলের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

এদিকে সৌদি আরবের আরেকটি কেন্দ্র বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল জেদ্দাও (বাংলা শাখা) এবারের এসএসসি পরীক্ষায় পাশের হার শতভাগ। প্রতিষ্ঠানের সর্বমোট ১০১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ শিক্ষার্থী পাস করেছে।

এবারের এসএসসি পরীক্ষায় শতভাগ পাশের ফলে অত্যন্ত খুশি জেদ্দা বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুলের গভর্নিং বডি, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা।
 
বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, মে ১৭, ২০১৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।