ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবি’র ভর্তি পরীক্ষা: ১টি আসনের বিপরীতে প্রার্থী ৩৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১২

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার।

এবার ৪শ’ ৩০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৫ হাজার ১৬টি।

এ হিসাবে একটি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অবতীর্ন হচ্ছেন ৩৫ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা হায়াতুজ্জামান মুকুল বাংলানিউজকে জানান, এরমধ্যে ‘এ’ ইউনিটে ১৭৫টি আসনের বিপরীতে ৬ হাজার ৭৯৬টি, ‘বি’ ইউনিটের ১৫০টি আসনের বিপরীতে ৫ হাজার ৬২২টি, ‘সি’ ইউনিটে ৭৫টি আসনের বিপরীতে ২ হাজার ২৭১টি ও ‘ডি’ ইউনিটের ৩০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩২৭টি।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় ‘সি’ ইউনিট ও বেলা ১১টায় ‘ডি’ ইউনিটের পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। এছাড়া শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ও একই দিন দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা চুড়ামনকাটি হাইস্কুল, ততসংলগ্ন প্রাইমারি স্কুল, চুড়ামনকাটি মাদরাসা ও যশোর শহরের ডা. আবদুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান,পরীক্ষার্থীদের পরীক্ষার হলে দুই কপি পাসপোর্ট সাইজের ছবি নিয়ে আসতে হবে। পরীক্ষার হলে মোবাইল নিয়ে ঢোকা যাবে না তবে, ক্যালকুলেটর ব্যবহার করার অনুমতি রয়েছে।

যবিপ্রবি’র জনসংযোগ বিভাগের কর্মকর্তা হেলালুল ইসলাম বাংলানিউজকে জানান, ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সুবিধার্থে এবার যশোর শহরের পালবাড়ী মোড়, নিউমার্কেট ও চাঁচড়া মোড় হতে যবিপ্রবির ক্যাম্পাস পর্যন্ত ভাড়ার বিনিময়ে বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১২
সম্পাদনা: প্রভাষ চৌধুরী, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।