ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

শিক্ষা

বৃষ্টি উপেক্ষা করে কোটাবিরোধী শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
বৃষ্টি উপেক্ষা করে কোটাবিরোধী শিক্ষার্থীদের সড়ক অবরোধ

শাবিপ্রবি, (সিলেট): বৃষ্টি উপেক্ষা করে কোটা বাতিলের দাবিতে আবারও সড়ক অবরোধ করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীরা।  

চতুর্থ দিনের মতো সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

ফলে সড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়ে চলাচলের ব্যাঘাত সৃষ্টি করেছে।

বুধবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন কোটাবিরোধী শিক্ষার্থীরা। পরে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মূল ফটকের সামনে গিয়ে অবস্থান কর্মসূচিতে রূপান্তরিত হয়। পরে সিলেট-সুনামগঞ্জ সড়কে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় বঙ্গবন্ধুর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই, ৫২ এর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই, ৭১ এর বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই, কোটা না মেধা? মেধা মেধা, আপস না সংগ্রাম? সংগ্রাম সংগ্রাম, সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে, মুক্তিযুদ্ধের চেতনা, কোটা প্রথা মানেনা ইত্যাদি স্লোগান দেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা বলেন, সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা বাতিলের দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি, যতক্ষণ পর্যন্ত এর কোনো সমাধান আসবে না ততক্ষণ আমরা দেশব্যাপী আন্দোলন চালিয়ে যাব। তাই সরকারের কাছে আহ্বান যতদ্রুত সম্ভব কোটা সংস্কার করে নতুন পরিপত্র জারি করুক।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।