ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববি উপাচার্যের সঙ্গে মার্কিন দূতাবাস কর্মকর্তাদের মতবিনিময় 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
ববি উপাচার্যের সঙ্গে মার্কিন দূতাবাস কর্মকর্তাদের মতবিনিময় 

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া ও মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর ১২টায় উপাচার্যের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় মার্কিন দূতাবাসের প্রতিনিধিত্ব করেন দূতাবাসের পাবলিক ডিপ্লোমেসি সেকশনের পাবলিক ইনগেইজমেন্ট কোঅর্ডিনেটর ফারোহা সুহরোয়ার্দ্দী এবং দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স স্পেশালিস্ট ফারহানাজ মেহরিন।  

মতবিনিময়কালে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের একাডেমিক সহযোগিতা, বিভিন্ন প্রোফেশনাল প্রোগ্রাম এবং স্কলারশিপের বিষয়ে আলোচনা হয়।  

এছাড়াও শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্বের গুণাবলি বিকাশ, ভাষাগত দক্ষতা বাড়ানো, যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফুল ব্রাইট স্কলারশিপ, লংটাইম ও সর্টটাইম কোর্সসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়।  

উপাচার্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের একাডেমিক ও গবেষণা সংক্রান্ত বিষয়ে তাদের সহযোগিতা কামনা করেন।  

এক্ষেত্রে তারা বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে পাশে থাকার আশ্বাস দেন।  

সভায় বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী, কলা ও মানবিক অনুষদের ডিন তানভীর কায়ছার, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. আবদুল্লাহ আল মাসুদ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আব্দুল কাইউম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) ড. হেনা রানী বিশ্বাসসহ বিভাগীয় চেয়ারম্যান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ