ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিজ্ঞানের পরীক্ষার্থী পেল বাণিজ্যের প্রবেশপত্র, সহপাঠীদের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
বিজ্ঞানের পরীক্ষার্থী পেল বাণিজ্যের প্রবেশপত্র, সহপাঠীদের বিক্ষোভ

ঢাকা: রাজধানীর গুলশানের ভাটারা এলাকার আছমত উল্লাহ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের এক এসএসসি পরীক্ষার্থী বাণিজ্য বিভাগের প্রবেশপত্র পেয়ে বিপাকে পড়েছে।  

এ ঘটনায় ওই শিক্ষার্থীর ক্ষুব্ধ সহপাঠীরা পরীক্ষার আগের দিন বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় স্কুলের সামনে বিক্ষোভ করেছে।

সহপাঠীরা জানায়, বৃহস্পতিবার থেকে এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। মঙ্গলবার প্রবেশপত্র দেওয়া হয়। আব্দুর রাফি নামে ওই পরীক্ষার্থী জানতে পারে, তার প্রবেশপত্রে বাণিজ্য বিভাগের কথা উল্লেখ আছে। অথচ সে বিজ্ঞান বিভাগ থেকে রেজিস্ট্রেশন করেছিল।  

তারা জানায়, স্কুল কর্তৃপক্ষ এখন দায় না নিয়ে তাকে বাণিজ্য বিভাগেই পরীক্ষা দিতে বলছে, যা তার পক্ষে অসম্ভব। তার অভিভাবকেরাও স্কুল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে। কিন্তু কোনো লাভ হয়নি। দুই বছর বিজ্ঞানে পড়ে হঠাৎ করে বাণিজ্যে পরীক্ষা দেওয়া অসম্ভব।

স্কুলটি থেকে ২১ জন পরীক্ষা দেবে। তাদের পরীক্ষা কেন্দ্র বাড্ডা গার্লস হাই স্কুলে। পরীক্ষার্থীরা বলে, মাত্র ২১ শিক্ষার্থীর মধ্যে স্কুল কর্তৃপক্ষ এত বড় ভুল করল, এটি মানা যায় না।

তারা আরও দাবি করে, রেজিস্ট্রেশনের সময় ১০ হাজার টাকা করে নেওয়া হয়েছে। এর মধ্যে পাঁচ হাজার টাকা স্কুল  মেইনটেন্যান্স ফি নেওয়া হয়। অথচ রেজিস্ট্রেশন ফি আড়াই হাজার টাকার মতো।

এ নিয়ে স্কুলের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোনকল রিসিভ করেনি।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।