ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফুল নেবেন না শিক্ষামন্ত্রী মহিবুল হাসান!

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
ফুল নেবেন না শিক্ষামন্ত্রী মহিবুল হাসান! মহিবুল হাসান চৌধুরী

ঢাকা: এবার ভিন্নভাবেই যাত্রা শুরু করছেন নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। মন্ত্রী হিসেবে প্রথম দিন অফিস করবেন তিনি।

তবে শুভেচ্ছা জানাতে তাকে ফুল দেওয়া যাবে না।

শিক্ষা উপমন্ত্রী হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মহিবুল হাসান চৌধুরী নওফেলকে এবার শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ণ দায়িত্ব দেওয়া হয়। মহিবুল হাসান চৌধুরী চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তৃতীয় মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরীর সন্তান।

৭ জানুয়ারি নির্বাচনের পর ১১ জানুয়ারি শপথ নেওয়ার পর রোববার (১৪ জানুয়ারি) প্রথম অফিস করবেন তিনি। এ উপলক্ষে মন্ত্রণালয়ে সব কর্মকর্তা এবং দপ্তর ও সংস্থা প্রধানদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় সভা করবেন। তবে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে ফুল না আনতে নির্দেশনা দিয়েছেন।  

সংশ্লিষ্টরা জানিয়েছেন নতুন শিক্ষামন্ত্রী লোক-দেখানো এবং প্রদর্শনের বিষয়কে প্রাধান্য না দিয়ে কাজকে প্রাধান্য দিতে চান। মন্ত্রীর এমন নির্দেশনাকে নতুনত্ব হিসেবেও দেখছেন মন্ত্রণালয়ের সংশ্লিষ্টরা। আবার কেউ কেউ মনে করছেন, বিদায়ী শিক্ষামন্ত্রীর প্রতি সম্মান রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন নতুন মন্ত্রী মহিবুল হাসান।

শনিবার (১৩ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সেবা শাখার এক নোটিশে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী রোববার (১৪ জানুয়ারি) বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের অডিটোরিয়ামে উভয় বিভাগের (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা এবং কারিগরি ও মাদ্রাসা বিভাগ) সব কর্মকর্তা এবং আওতাধীন দপ্তর/সংস্থার প্রধানদের সঙ্গে শুভেচ্ছা ও মতবিনিময় করবেন।  

সভায় প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশেষ অতিথি থাকবেন কারিগরি ও মাদ্রাসা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান।

নোটিশে আরও বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর শিক্ষা মন্ত্রণালয়ের সদ্য সাবেক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বর্তমান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে শিক্ষা পরিবারের পক্ষ থেকে ইতোমধ্যে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। তাই শুভেচ্ছা ও মতবিনিময় সভায় নতুন করে ফুল নিয়ে শুভেচ্ছা না জানানোর জন্য মন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।