ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বুয়েটের ভর্তি পরীক্ষা কবে, জানা যাবে মঙ্গলবার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
বুয়েটের ভর্তি পরীক্ষা কবে, জানা যাবে মঙ্গলবার

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ২০২৪ সালের মার্চ মাসের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে পারে।  

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গেল সপ্তাহে বিশ্ববিদ্যালয় থেকে অধ্যাপক জীবন পোদ্দারকে চেয়ারম্যান করে একটি ভর্তি কমিটি করা হয়েছে।

আগামী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) কমিটির সভা অনুষ্ঠিত হবে।  

সভায় ভর্তির তারিখ, আবেদনের সময়সীমা ও পরীক্ষা সংক্রান্ত অন্যান্য বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. জীবন পোদ্দার বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ২ মার্চ আমরা একটি সম্ভাব্য তারিখ ধরেছি। অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যেন মিলে না যায়, সেদিক বিবেচনায় তারিখ সামান্য এদিক-ওদিক হতে পারে। তবে এ তারিখ এখনো চূড়ান্ত নয়, বৈঠকের পর চূড়ান্ত হবে।  

তিনি আরও বলেন, বৈঠকের পরই আমরা চূড়ান্ত তারিখসহ সংশ্লিষ্ট তথ্য গণমাধ্যমকে জানিয়ে দেব।  

পরীক্ষায় কোনো বড় পরিবর্তন আসতে পারে কি না, জানতে চাইলে তিনি বলেন, গত বছর যে পদ্ধতিতে পরীক্ষা হয়েছে, এ বছরও সেরকমই হবে। বড় কোনো পরিবর্তনের চিন্তা আমাদের নেই। আমাদের পরীক্ষা দুটি ধাপে হয়ে থাকে। প্রথম ধাপে ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হয়। উত্তীর্ণদের নিয়ে বুয়েট ক্যাম্পাসে দ্বিতীয় ধাপের পরীক্ষা হয়। এবারও বিষয়গুলো একইরকম থাকবে।  

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।