ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউটিতে বিদেশি শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
আইইউটিতে বিদেশি শিক্ষার্থীদের বিক্ষোভ

গাজীপুর: গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি)  অর্ধশতাধিক বিদেশি শিক্ষার্থী বিক্ষোভ করেছেন।

রোববার (৭ আগস্ট) রাত ১২টার পর থেকে ইউনিভার্সিটির গেটে অবস্থান করে তারা এ বিক্ষোভ করেন।

 

ওই ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থীরা জানান, বিদেশি শিক্ষার্থীরা পরীক্ষায় অকৃতকার্য হয়েছে তবুও পাস করিয়ে দেওয়ার দাবি করছেন। এছাড়াও তারা আবাসিক সুবিধা, বৃষ্টি, ছুটিকালীন পকেট খচরসহ বিভিন্ন দাবি তুলেছেন।  

জানা গেছে, বিদেশি শিক্ষার্থীরা ওই বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেন। তারা কাউকে ভেতরে ঢুকতে দেননি। প্লেকার্ড হাতে বিভিন্ন স্লোগান দেন। সোমবার (৭ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। পরে গেট খুলে দেওয়া হয়। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা এখনও গেটে অবস্থান করে স্লোগান দিচ্ছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিদেশি শিক্ষার্থীরা খারাপ রেজাল্ট করেও চাকরির নিশ্চয়তা, আবাসিক হোটেলে তাদের কক্ষে এসি, ওয়াশিং মেশিন লাগানো ও অভ্যন্তরীণ একটি পরীক্ষা বাতিলসহ নানা বিষয় দাবি করছেন। তবে শিক্ষার্থীদের বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে শিগগিরই সমাধান হয়ে যাবে।

ইউনিভার্সিটির ভিসির পিএস মো. নাহিদ বলেন, শিক্ষার্থীদের দাবির বিষয়গুলো নিয়ে ভিসি মহোদয়ের সঙ্গে বৈঠকে আলোচনা হবে। আশা করি সমস্যাগুলো সেখানে সমাধান হয়ে যাবে।

ইসলামিক দেশগুলোর সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) সহযোগিতায় ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) পরিচালিত হয়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
আরএস/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।