ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বাংলানিউজের নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি শাবি প্রেসক্লাবের 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
বাংলানিউজের নাদিম হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি শাবি প্রেসক্লাবের 

শাবিপ্রবি (সিলেট): বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও

প্রতিবাদে জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।  

শুক্রবার (১৬ জুন) দুপুরে শাবি প্রেসক্লাবের সভাপতি নাজমুল হুদা ও সাধারণ সম্পাদক আবদুল্লা আল মাসুদ এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

 
একইসঙ্গে সাংবাদিক গোলাম রব্বানীকে হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।  

বিবৃতিতে শাবি প্রেসক্লাব নেতারা বলেন, বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে পরিকল্পিতভাবে সাংবাদিক গোলাম রব্বানীর ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। এতে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়।  

তারা আরও বলেন, আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি দেশে প্রতিনিয়ত সাংবাদিকদের হেনস্তা, হয়রানি, নির্যাতন ও হত্যাও ঘটনা ধারাবাহিকভাবেই বেড়েই চলেছে। যা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাধা এবং স্বাধীন গণমাধ্যম ও মুক্ত সাংবাদিকতার পরিপন্থি। এসব ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে এবং ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে।  

সাংবাদিকদের ওপর এমন আচরণ দেশের স্বাধীন সাংবাদিকতার অন্তরায় এবং সংবিধান-স্বীকৃত গণমাধ্যমের স্বাধীনতার প্রতি হুমকি বলে উল্লেখ করেন তারা। তদন্তপূর্বক এ ঘটনার সঙ্গে জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান নেতারা।  

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।