ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নকল দিতে গিয়ে জেলে যেতে হলো যুবককে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মে ৭, ২০২৩
নকল দিতে গিয়ে জেলে যেতে হলো যুবককে

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় চলমান এসএসসি পরীক্ষার কেন্দ্রে নকল সরবরাহ করার দায়ে কাউসার আলম (২২) নামে এক যুবককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  

অপরদিকে নকলসহ এক শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার এবং দায়িত্বে অবহেলা করায় তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে।

রোববার (৭ মে) দুপুরে উপজেলার আমিশাপাড়া ইউনিয়নের কৃষক উচ্চ বিদ্যালয় এবং খলিলুর রহমান ডিগ্রি কলেজ কেন্দ্রে এসব ঘটনা ঘটে।  

দণ্ডপ্রাপ্ত কাউসার আলম উপজেলার দেওটি ইউনিয়নের পদিপাড়া গ্রামের খন্দকার বাড়ির মমিন উল্যার ছেলে।

জানা যায়, আমিশাপাড়ার কৃষক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক আত্মীয়কে নকল দিতে গিয়ে ধরা পড়েন কাউসার। দায়িত্বরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করেন। এসময় বিচারক তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

একই কেন্দ্রের দায়িত্বরত কেশারখিল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম ও আমিশাপাড়া শহীদ মুক্তিযোদ্ধা আর্দশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নজরুল ইসলামকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। এছাড়া এক পরীক্ষার্থীর পকেটে নকল পাওয়ায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়।

অপরদিকে উপজেলার খলিলুর রহমান ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্রে নিজ দায়িত্বের অবহেলা করায় আমিশাপাড়া কৃষক উচ্চ বিদ্যালয়ের শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়। পরে ওই শিক্ষক দায়িত্বে অবহেলা করবেন না বলে মুচলেকা দেন।

সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, পাবলিক পরীক্ষা অপরাধ আইনে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ৭, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।