ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

১০ম গ্রেডে বেতন চান প্রাথমিকের সহকারী শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ৪, ২০২৩
১০ম গ্রেডে বেতন চান প্রাথমিকের সহকারী শিক্ষকরা

ঢাকা: ন্যায্যতা ও যোগ্যতার ভিত্তিতে বেতন বৃদ্ধি করে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবি জানিয়েছেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

বৃহস্পতিবার (৪ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদে’র ব্যানারে অবস্থান কর্মসূচিতে এই দাবি জানান তারা।

অবস্থান কর্মসূচিতে সহকারী শিক্ষকরা বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা  শিক্ষার্থীদের উন্নত জীবনের স্বপ্ন দর্শনে উদ্বুদ্ধ করেন। পড়াশুনা শেষ করে মহৎ পেশায় নতুন নিয়োগ পাওয়া একজন সহকারী শিক্ষক ১৩তম গ্রেডে সব মিলিয়ে মোট ১৭ হাজার ৬৫০ টাকা পান। মাসিক এ বেতনে সংকুলান না হয়ে অনেক ক্ষেত্রে ঋণের বোঝা মাথায় নিয়ে হতাশা ও মনঃকষ্ট নিয়ে যাপিত জীবন অতিবাহিত করেন তারা। এ কারণে মেধাবীরা প্রাথমিক শিক্ষকতা পেশায় না এসে অন্য পেশায় ছুটছেন।

তারা আরও বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে উন্নত, সুখী, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। শিক্ষার্থীদের এই স্মার্ট দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রাথমিক শিক্ষকতায় মেধাবীদের আকৃষ্ট আসা প্রয়োজন। তাই প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১০ম গ্রেড করার দাবি জানাই।

অবস্থান কর্মূচিতে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক ১০ম গ্রেড বাস্তবায়ন সমন্বয় পরিষদের সমন্বয়ক মু. মাহবুবর রহমান, টাঙ্গাইল জেলা সমন্বয়ক জামিল বাশার, বান্দরবান জেলা সমন্বয়ক আকরাম আল জুয়েল, নাটোর জেলা সমন্বয়ক স্বাধীন সোহেলসহ কয়েকশ সহকারী শিক্ষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ৪, ২০২৩
এসসি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।