ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আন্দোলনের মুখে জাবির ডেপুটি রেজিস্ট্রারের বদলি

জাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
আন্দোলনের মুখে জাবির ডেপুটি রেজিস্ট্রারের বদলি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কর্মকর্তাদের আন্দোলনের মুখে ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন- ২/কাউন্সিল) বি এম কামরুজ্জামানকে উচ্চশিক্ষা ও বৃত্তি শাখায় বদলি করা হয়েছে। একইসঙ্গে এ বি এম আজিজুর রহমানকে কর্মী প্রশাসন (প্রশাসন- ২) শাখায় বদলি করা হয়েছে।

রোববার (৯ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলির আদেশ দেওয়া হয়।  

অফিস আদেশে রহিমা কানিজ বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজের সুবিধার্থে এ বি এম আজিজুর রহমানকে কর্মী প্রশাসন (প্রশাসন- ২) শাখায় এবং ড. বি এম কামরুজ্জামানকে উচ্চশিক্ষা ও বৃত্তি শাখায় বদলি করা হলো। এ বদলির কারণে তাদের বেতন বা সিনিয়রিটির কোনো তারতম্য হবে না। এছাড়া কাউন্সিল শাখা আপাতত রেজিস্ট্রারের তত্ত্বাবধানে থাকবে।

এর আগে গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সভাপতি মোহাম্মদ আজীম উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. রবিউল্লাহ্ স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পাঠানো এক চিঠিতে চার দফা দাবি জানানো হয়।

কর্মকর্তাদের দাবিগুলো ছিলো - গত ৯ মার্চ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় অনুমোদিত অফিসার নিয়োগ ও পদোন্নতি নীতিমালা বাতিল ও পুরাতন নীতিমালা বহাল, অফিসার নিয়োগ ও পদোন্নতির বর্তমান রিভিউ কমিটি পুনর্গঠন করা ,ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন-২) এ বি এম কামরুজ্জামানকে রেজিস্ট্রার অফিস থেকে অন্যত্র বদলি করা, সকল অফিসে ভারপ্রাপ্ত অফিস প্রধানদের স্থায়ী করতে হবে ও সকল অফিসে 'অফিস প্রধান' হিসেবে অফিসারদের পদায়ন করতে হবে।

চিঠিতে ৩০ মার্চের মধ্যে দাবি আদায় না হলে ২ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবন ঘেরাওয়ের হুঁশিয়ারি দেন তারা।  

পরে  গত রোববার (২ এপ্রিল) সকাল পৌনে ৯টায়  চার দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নতুন প্রশাসনিক ভবন অবরোধ করে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।  কর্মকর্তাদের এই আন্দোলনের মুখে ডেপুটি রেজিস্ট্রার কামরুজ্জামানকে বদলি করা হয়েছে বলে ধারণা করছে সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা,  এপ্রিল ০৯,২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।