ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কর্মবিরতি প্রত্যাহার, আমদানি-রপ্তানি বাণিজ্য সচল 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
কর্মবিরতি প্রত্যাহার, আমদানি-রপ্তানি বাণিজ্য সচল 

বেনাপোল (যশোর): বেনাপোল বন্দর ব্যবহারকারী সিঅ্যান্ডএফ ব্যবসায়ী সংগঠনের সঙ্গে কাস্টমসের সমঝোতা বৈঠকের পরে কর্মবিরতি প্রত্যাহার করায় পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে।  

সোমবার (৭ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

 

তিনি জানান, গতকাল ৬ মার্চ দিনভর কাস্টমসের সঙ্গে বৈঠক হয় ব্যবসায়ী সংগঠনের নেতাকর্মীদের। পরে ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল বন্দর ব্যবহারকারীদের সঙ্গে আলোচনায় বসেন। বৈধ পথে মাদক চোরাচালন বন্ধে সবার সহযোগিতায় একমত হয়েছে। কাস্টমস কর্তৃপক্ষ আশ্বস্ত করেছেন ভারতীয় কোনো ট্রাকে অবৈধ পণ্য প্রবেশ করলে আগামীতে চালকের বিরুদ্ধে মামলা করবেন। পণ্য আমদানির ক্ষেত্রেও কাস্টমস তদারকি বাড়াবেন যাতে পণ্যবাহী ট্রাকের কেউ অবৈধ পণ্য ওঠানো-নামানো করতে না পারে। এছাড়া লাইসেন্স বাতিল ও মামলার বিষয়ে নতুন করে তদন্ত করবেন যাতে নিরপরাধ কোনো ব্যবসায়ী হয়রানির শিকার না হয়। এমন ফলপ্রসু আলোচনায় কর্মবিরতি তুলে নেওয়া হয়েছে।  

বেনাপোল বন্দরের উপপরিচালক আব্দুল জলিল জানান, ব্যবসায়ীদের মাধ্যমে জেনেছেন কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। দুইদিন বাণিজ্য বন্ধে বিপুল পরিমাণ পণ্য নিয়ে বন্দরের দুই পাশে ট্রাক আটকা পড়েছে। সকাল থেকে পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। পণ্যবাহী ট্রাকগুলো যাতে তাড়াতাড়ি খালাস হয় সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।