ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইভ্যালির গাড়ি যারা আটকে রেখেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা রোববার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
ইভ্যালির গাড়ি যারা আটকে রেখেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা রোববার কথা বলছেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কয়েকটি গাড়ি কিছু মানুষ আটকে রেখেছেন। অন্যের গাড়ি আটকে রাখা, এটা চুরি।

আগামী রোববার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত অপেক্ষা করবো। এরপরে পুলিশি অ্যাকশনে যাবেন বলে জানিয়েছেন বোর্ড চেয়ারম্যান ও আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির ১৪ নম্বর এলাকার সড়কের তিন নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে নিলাম শুরুর আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, আমরা দায়িত্ব নেওয়ার পর থেকে আমাদের উদ্দেশ্য হচ্ছে ইভ্যালির পাওনাদারদের পাওনা পরিশোধ করা। সে উদ্দেশ্যে আমরা নিলাম ডেকেছি। ভবিষ্যতে আরও নিলাম ডাকবো।

তিনি বলেন, যে গাড়িগুলো নিলাম করা হচ্ছে সেই গাড়ি ইভ্যালির ব্যবসায়িক কাজে ব্যবহার হতো না। কেউ যদি নিলামে সর্বোচ্চ দাম দেয় তাও তার কাছে গাড়ি বিক্রি করা হবে না, যদি আমাদের প্রত্যাশা অনুযায়ী না হয়। যত সম্ভব বেশি দাম প্রদানকারীর কাছেই গাড়ি বিক্রি করা হবে। ইভ্যালি পাঁচ বোর্ড সদস্য ও তাদের আত্মীয়-স্বজনরা কেউ এই নিলামে অংশ নিতে পারবেন না।

নিলামের তালিকায় সাতটি গাড়ির হলো-একটি রেঞ্জ রোভার, একটি টয়োটা প্রিউস,একটি টয়োটা সিএইচআর,দুটি টয়োটা এক্সিও, একটি হোন্ডা ভেজেল ও একটি টয়োটা মাইক্রোবাস।

নিলামের শুরুতে রেঞ্জ রোভারের ন্যূনতম নিলাম দর এক কোটি ৬০ লাখ টাকা ধরা হয়েছে। টয়োটা প্রিউসের ন্যূনতম দর ১৩ লাখ ৫০ হাজার টাকা, টয়োটা সিএইচআর দর ১৮ লাখ টাকা, টয়োটা এক্সিওর দর ৯ লাখ ১৮ হাজার, হোন্ডা ভেজেলের দর ১৬ লাখ ও টয়োটা মাইক্রোবাসের ন্যূনতম দর ১২ লাখ টাকা ধরা হয়েছে।

এর আগে, ৩১ জনুয়ারি ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ের দুটি লকার ভেঙে মাত্র ২ হাজার ৫৩০ টাকা পাওয়া যায়। এছাড়া দেড় শতাধিক বিভিন্ন ব্যাংকের চেকবই পাওয়া গেছে।

এসময় উপস্থিত ছিলেন বোর্ডের সদস্য অবসরপ্রাপ্ত অ্যাডিশনাল সেক্রেটারি রেজাউল আহসান, আইনজীবী ব্যারিস্টার খান মো. শামীম আজিজ, অতিরিক্ত সচিব মাহবুব কবীর মিলন, এফসিএ অ্যান্ড এফসিএমএর সাবেক চিফ চার্টার্ট অ্যাকাউন্টেন্ট ফখরুদ্দিন আহমেদ।  

আরও পড়ুন>>

**শুরু হচ্ছে ইভ্যালির ৭ গাড়ির নিলাম

**ইভ্যালির গাড়ির নিলাম শুরু

**ইভ্যালির রেঞ্জ রোভার ১ কোটি ৮১ লাখে বিক্রি

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।