ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কর্ণফুলী গার্ডেনে চুরি: আইজিপিকে বাজুস সভাপতির চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
কর্ণফুলী গার্ডেনে চুরি: আইজিপিকে বাজুস সভাপতির চিঠি

ঢাকা: রাজধানীর কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সে দুটি সোনার দোকানে চুরির ঘটনায় পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) চিঠি দিয়েছেন দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীর। স্বর্ণের দোকানে চুরিও ঘটনায় দায়ের মামলার সুষ্ঠু তদন্ত, দোষীদের দ্রুত গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন তিনি।

চিঠিতে সায়েব সোবহান আনভীর বলেন, জুয়েলারি দোকানের স্বর্ণালংকার, ডায়মন্ড, রিয়েল স্টোন ও নগদ টাকা চুরি হওয়ায় দেশের সাধারণ জুয়েলার্স-ব্যবসায়ীদের মধ্যে শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) আইজিপিকে দেওয়া চিঠিতে এসব কথা উল্লেখ করেছেন বাজুস প্রেসিডেন্ট। চিঠির অনুলিপি দেওয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার ও উপ-পুলিশ কমিশনারকে।

চিঠিতে বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর বলেন, দেশের ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাজুস জুয়েলারি ব্যবসায়ীদের কেন্দ্রীয় সংগঠন হিসেবে গ্রাহকদের সেবা নিশ্চিত, স্বর্ণ ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণ এবং দেশীয় স্বর্ণ শিল্পের পৃষ্ঠপোষকতা করে আসছে।

আইজিপির প্রশংসা করে চিঠিতে বাজুস প্রেসিডেন্ট আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং আপনার কর্মদক্ষতায় বাংলাদেশ পুলিশ এখন অনেক দক্ষ ও জনবান্ধব। এ জন্য আপনাকে জানাই আন্তরিক ধন্যবাদ।

স্বর্ণের দোকানে চুরির ঘটনার কথা উল্লেখ করে সায়েম সোবহান আনভীর বলেন, গত ১৭ ডিসেম্বর রাত আনুমানিক ৯টা থেকে ১৮ ডিসেম্বর সকাল ৮টা ১০ মিনিটের মধ্যে যেকোনো সময়ে রাজধানীর রমনা মডেল থানাধীন কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সে মোহনা জুয়েলার্স ও বেস্ট অ্যান্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। ঘটনাটি দেশের বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারিত হয়েছে। ভুক্তভোগী প্রতিষ্ঠান ২টি বাংলাদেশ জুয়েলার্স সমিতির সদস্য। তাছাড়া এ ধরনের ঘটনায় সাধারণ জুয়েলার্সদের মধ্যে শঙ্কা ও আতঙ্ক বিরাজ করছে।

বাজুস সভাপতি পুলিশ প্রধানের প্রতি অনুরোধ জানিয়ে আরও বলেন, মোহনা জুয়েলার্স ও বেস্ট অ্যান্ড বেস্ট গোল্ড ক্রিয়েশন জুয়েল এভিনিউ প্রতিষ্ঠান ২টিতে সংঘটিত চুরির ঘটনাটি দ্রুততার সাথে তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির আওতায় আনা হোক। চুরি হওয়া স্বর্ণালংকার, ডায়মন্ড, রিয়েল স্টোন ও নগদ টাকা উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

আরও পড়ুন:
কর্ণফুলী গার্ডেনে দুটি স্বর্ণের দোকানে দুর্ধর্ষ চুরি
কর্ণফুলীর দোকানে চুরি, স্বর্ণসহ চোর গ্রেফতার

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।