ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিদেশি বিনিয়োগ আনতে উদ্যোক্তাদের ভূমিকা রাখতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
বিদেশি বিনিয়োগ আনতে উদ্যোক্তাদের ভূমিকা রাখতে হবে

ঢাকা: বিদেশিদের বিনিয়োগে আগ্রহী করতে শিল্পোদ্যোক্তাদের অগ্রণী ভূমিকা রাখতে হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) বিকেলে নরসিংদী জেলার মাদবদীর হেরিটেজ রিসোর্টে মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেড আয়োজিত লিড প্লাটিনাম এচিভমেন্ট/অর্জন সেলিব্রেশন ও সিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প প্রতিষ্ঠান উন্নয়নে সরকার সকল সুযোগ সুবিধা প্রদানে বদ্ধপরিকর। ঢাকা ও এর আশপাশে বিশেষ করে নারায়ণগঞ্জ ও নরসিংদী এলাকায় শিল্প প্রতিষ্ঠান পূর্বের যেকোনো সময়ের চেয়ে স্মুথলি চলছে, কোনো প্রকার বাধা-বিঘ্ন ছাড়াই।

তিনি বলেন, লিড প্লাটিনাম এচিভমেন্ট/অর্জন শুধু মিথিলা গ্রুপেরই নয়, এই অর্জন আমাদের দেশের। এই সেলিব্রেশন আমাদের সবার। মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মতো পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে লিড প্লাটিনাম অর্জনে দেশের সকল শিল্প প্রতিষ্ঠানকে সচেষ্ট থাকার আহ্বান জানান শিল্পমন্ত্রী।

বিশেষ অতিথি নজরুল ইসলাম বাবু বলেন, মিথিলা টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মতো পরিবেশবান্ধব শিল্প প্রতিষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নপূরণে ভূমিকা রাখছে। পরিবেশ সুরক্ষায় সকল শিল্প প্রতিষ্ঠানকে পরিবেশবান্ধব হতে হবে।

মিথিলা গ্রুপের চেয়ারম্যান আজহার খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন শফিউল ইসলাম মহিউদ্দিন এবং নজরুল ইসলাম বাবু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিথিলা গ্রুপের পরিচালক মো. মাহবুব খান হিমেল। অন্যদের মধ্যে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন, বিজিএমইএ-এর সহ-সভাপতি মসিউল আলম সজল, ঢাকা উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএম মান্নান কচি বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।