ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

পুলিশের জন্য হবে ৯টি ২০তলা আবাসিক ভবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
পুলিশের জন্য হবে ৯টি ২০তলা আবাসিক ভবন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল | ফাইল ছবি

ঢাকা: রাজধানীতে পুলিশ সদস্যদের জন্য ৮০ কোটি ৩৫ লাখ টাকায় ৯টি ২০তলা আবাসিক ভবন নির্মাণের পূর্ত কাজের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

এছাড়াও বৈঠকে মোট এক হাজার ১৪২ কোটি ৬৯ লাখ ৭৮ হাজার টাকা ব্যয়ে ৭টি ক্রয় প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বুধবার (২৭ জানুয়ারি) এক ভার্চ্যুয়াল সভায় ক্রয় প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

সভা শেষে অনুমোদিত ক্রয় প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ মুস্তফা কামাল।

বৈঠক শেষে প্রস্তাবগুলোর বিভিন্ন দিক তুলে ধরে অতিরিক্ত সচিব ড.সালেহ বলেন, গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের আওতায় গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ‘ঢাকা মেট্রোপলিটন এলাকায় পুলিশ সদস্যদের জন্য ৯টি আবাসিক টাওয়ার ভবন নির্মাণ প্রকল্পের আওতায় ডেমরা পুলিশ লাইন্স এলাকায় ২০তলা আবাসিক ভবন নির্মাণের পূর্ত কাজের অনুমোদ দেওয়া হয়েছে।

যৌথভাবে কাজটি দি ইঞ্জিনিয়ার্স লিমিটেড এবং দি অরবিটাল বাংলাদেশ বাস্তবায়ন করবে। এতে ব্যয় হবে ৮০ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ২৯৭ টাকা।

বৈঠকে অনুমোদিত অন্যান্য প্রস্তাবগুলো হলো:
বিদ্যুৎ বিভাগের আওতায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড কর্তৃক ‘শতভাগ পল্লী বিদ্যুতায়নের জন্য বিতরণ নেটওয়ার্ক সম্প্রসারণ (রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগ) (১ম সংশোধিত)’ প্রকল্পের ২৩ হাজার ৬৫০টি এসপিসি পোল ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এ জন্য ব্যয় হবে ৩২ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৯০০ টাকা। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড এসপিসি পোল গুলো সরবরাহ করবে।

বৈঠকে গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক শহর এলাকায় ‘স্বল্প আয়ের মানুষের জন্য উন্নত জীবন ব্যবস্থা (১ম সংশোধিত)’ প্রকল্পের পরামর্শক সেবা যুক্তরাজ্য ভিত্তিক আইএমসি এর কাছে থেকে ক্রয়ের ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ১৩ কোটি ৪ লাখ ৩ হাজার ৭২৯ টাকার অনুমোদন দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa