ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ফ্রুটিকা’র আয়োজনে ‘পিওরিটি আনভেইলিং সেরেমনি’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
ফ্রুটিকা’র আয়োজনে ‘পিওরিটি আনভেইলিং সেরেমনি’

ঢাকা: খাদ্য ও পানীয়ের গুণগতমানের ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের (এএফবিএল) ফ্রুটিকা ব্র্যান্ডের ফ্রুট ড্রিংক সংরক্ষণ ও জীবাণুমুক্ত করে এসেপটিক কুলিং সিস্টেম সম্বলিত ফ্রুট ড্রিংক উৎপাদন কারখানা পুনর্নিমাণের লক্ষ্য নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করেছে ফ্রুটিকা।

সম্প্রতি রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকার রূপসী বাংলা গ্র্যান্ড বলরুমে আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে নতুন মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

এসেপটিক প্রসেসিং এমন একটি প্রক্রিয়াজাতকরণ কৌশল যেখানে পানীয় জীবাণুমুক্ত রাখার জন্য তাপীয় তরল পণ্য (সাধারণত খাদ্য বা ওষুধপত্র) জীবাণুনিক অবস্থার অধীনে জীবাণুমুক্ত পাত্রে প্যাকেটজাত করা হয়।

এই সিস্টেমটি ব্যবহার করে শেলফ-স্ট্যাবল পণ্য উৎপাদন করা হয়, যা করতে আলাদাভাবে কোনো রেফ্রিজারেশনের প্রয়োজন হয় না।

এই ধরনের খাদ্য প্রক্রিয়াকরণ কৌশলগুলো এসেপটিক কুল ফিলিং মেশিনটি বিশ্বের যে কোনো সমসাময়িক মেশিনের তুলনায় সম্পূর্ণ আলাদা এবং উন্নত, যাতে পণ্য উৎপাদন করা হয় কোনো প্রকার প্রিজারভেটিভের ব্যবহার ছাড়াই।

এছাড়া প্রিজারভেটিভমুক্ত ফ্রুটিকা ফ্রুট ড্রিংক সম্পূর্ণ কৃত্রিম রংমুক্ত।  

অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা ফ্রুটিকার নতুন মোড়ক উন্মোচন করেন।

এএফবিএল-এর বর্তমান এসেপটিক ফ্রুট ড্রিঙ্ক মেশিনটি ঘণ্টায় ৫৪ হাজার বোতল স্যানিটাইজ, জীবাণুমুক্ত, ভরাট, সিল এবং লেবেলযুক্ত করতে পারে।  

আকিজ গ্রুপের চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন বলেন, গ্রাহকের আস্থার প্রতি সম্মান জানিয়ে ফ্রুটিকা নতুন মোড়কে বাজারে এসেছে। অত্যন্ত আন্তরিকতার সঙ্গে এফবিএল’র ফ্রুটিকা ব্র্যান্ডের ফ্রুট ড্রিংক তৈরি করা হয়। একেবারে মূল উপাদান আম উৎপাদন থেকে শুরু করে ফ্রুট ড্রিংক তৈরি করা পর্যন্ত পুরো প্রক্রিয়াটি অত্যন্ত যত্নের সঙ্গে করা হয়। ফ্রুটিকা ব্র্যান্ডের ফ্রুট ড্রিংক সংরক্ষণ ও জীবাণুমুক্ত করে ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এসেপটিক ও ফিলিং সিস্টেম সম্বলিত ফ্রুট ড্রিংক উৎপাদন কারখানা পুনর্নির্মাণের জন্য বিপুল পরিমাণ বিনিয়োগ করেছে এএফবিএল।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।