ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় নজর কাড়ছে ‘মধুর তৈরি মোয়া-লাড্ডু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২০
বাণিজ্যমেলায় নজর কাড়ছে ‘মধুর তৈরি মোয়া-লাড্ডু’ বাণিজ্যমেলায় পণ্য নিয়ে বিক্রেতারা। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: মিষ্টির কথা শুনলে কার না জিভে জল আসে। এমনই জিভে জল আনা হরেক রকম মিষ্টির পসরা নিয়ে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় হাজির হয়েছে যমযম ফুড প্রোডাক্টস।

সোমবার (০৬ জানুয়ারি) মেলা প্রাঙ্গণে ঘুরে এ চিত্র দেখা যায়।

যমযমের স্টল ঘুরে দেখা যায়, মেলা উপলক্ষে তারা এনেছেন হরেক রকমের পণ্য।

রয়েছে ঘরোয়া পরিবেশে তৈরি আচার, ঘানিতে ভাঙানো সরিষার তেল, নিজস্ব খামার থেকে সংগৃহীত মধু। এছাড়া আছে দুধ, ছানা ও খেজুর গুড় দিয়ে তৈরি বৃহত্তর ময়মনসিংহের জনপ্রিয় মিষ্টান্ন মণ্ডা, মুড়ি, মুড়কি, চিড়া ইত্যাদি।

তবে স্টলে যে পণ্য সবার দৃষ্টি আকর্ষণ করছে, তা হলো মধু দিয়ে তৈরি নানা পদের লাড্ডু ও মোয়া। একইসঙ্গে রয়েছে খই, মুড়ি, চিড়ার মোয়া এবং নারিকেল, বাদামের লাড্ডু।  

স্টলে সাজিয়ে রাখা মোয়া ও লাড্ডু।  ছবি: জি এম মুজিবুরএসব পণ্যের দামও আছে ক্রেতার সাধ্যের মধ্যে। ২০ পিস বড় সাইজের মধুর তৈরি মোয়া বিক্রি করা হচ্ছে ৮০ টাকায়, মুড়কি ও চিড়ার তৈরি ২০ পিস মোয়া বিক্রি হচ্ছে ৮০ টাকায়, ১০ পিস বাদামের তৈরি লাড্ডু বিক্রি হচ্ছে ৫০ টাকায়, আট পিস নারিকেলের লাড্ডু বিক্রি করা হচ্ছে ৫০ টাকা।

প্রতিষ্ঠানটির মালিক খোরশেদ আলম মৃধা বাংলানিউজকে বলেন, এখন অনেকেই চিনি বা গুড়ের তৈরি খাবার খেতে অনিহা প্রকাশ করেন। তাই আমাদের ভিন্ন আয়োজন। আমাদের বিক্রি জমে না উঠলেও এরই মধ্যে বেশ কয়েকজন ক্রেতা মধুর মোয়া, লাড্ডু নিয়েছেন।  

তিনি বলেন, আমরা ক্রেতার জন্য কিছুটা পণ্য খোলা অবস্থায় রেখেছি যাতে তারা খেয়ে (স্বাদ নিয়ে) আমাদের পণ্য কিনতে পারেন।

রাজধানীর আগারগাঁওয়ে অনুষ্ঠিত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় এসএমই ফাউন্ডেশনের প্যাভিলিয়নের ২১ নম্বর স্টলে পসরা সাজিয়েছে যমযম ফুড প্রোডাক্টস। মেলার সচিবালয় গেটের বামেই চোখে পড়বে এ স্টল।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
ইএআর/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।