ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলায় ভোক্তা অধিকারে অভিযোগে মিলবে প্রতিকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
বাণিজ্য মেলায় ভোক্তা অধিকারে অভিযোগে মিলবে প্রতিকার

ঢাকা: ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (ডিআইটিএফ) অংশ নেওয়া কোনো প্রতিষ্ঠান নকল পণ্য বিক্রি ও অতিরিক্ত দাম রাখলে অভিযোগ করে এর প্রতিকার পাবেন গ্রাহকেরা।

বাণিজ্য মেলার কার্যালয়ের পাশেই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের স্টলে অভিযোগ করলেই এ প্রতিকার পাওয়া যাবে। তবে অবশ্যই অভিযোগ প্রমাণিত হতে হবে।

 

ভোক্তা অধিকার রক্ষায় মেলায় এ স্টল দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত অধিদপ্তরের দুই টিম সার্বক্ষণিক কাজ করছে।  

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের গবেষণাগারের পরীক্ষক রিয়াদুল ইসলাম বাংলানিউজকে বলেন, নকল পণ্য, দাম বেশি রাখাসহ গ্রাহক প্রতারিত হলে এ স্টলে অভিযোগ করতে পারবেন। অভিযোগ প্রমাণিত করলেই পাবেন তাৎক্ষণিক প্রতিকার। তিনি বলেন, মেলায় আমাদের দুইটি টিম কাজ করছে। যেকোনো গ্রাহক অভিযোগ করলে আমরা দ্রুত ব্যবস্থা নেবো।  

মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) শুরু হয়েছে গত ১ জানুয়ারি। যা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। এ বছর ২১টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৯
টিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।