ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

রাজধানীতে ‘থাই ট্রেড ফেয়ার’ শুরু ২৭ মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৪ ২:১৭:১৩ পিএম
বক্তব্য রাখছেন ঢাকাস্থ থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুবসাক ড্যাংবুনরুয়াং। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন ঢাকাস্থ থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুবসাক ড্যাংবুনরুয়াং। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ-থাইল্যান্ডের ব্যবসায়ীদের মধ্যে বাণিজ্য সম্পর্ক বাড়াতে ২৭ মার্চ (বুধবার) থেকে ‘থাই ট্রেড ফেয়ার-২০১৯’ শুরু হবে।

 

বাংলাদেশের থাই দূতাবাস ও থাইল্যান্ডের বাণিজ্য মন্ত্রণালয় যৌথভাবে চার দিনব্যাপী এ মেলার আয়োজন করছে।

রোববার (২৪ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকাস্থ থাই অ্যাম্বাসির মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুবসাক ড্যাংবুনরুয়াং।

তিনি বলেন, রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের গ্র্যান্ড বলরুমে এ মেলার অনুষ্ঠিত হবে। মেলায় মোট ৭৬টি প্রতিষ্ঠান অংশ নেবে। ২৭ মার্চ থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা চলবে ৩০ মার্চ পর্যন্ত। মেলার উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

প্রদর্শনীর বিস্তারিত দিক তুলে ধরে সুবসাক ড্যাংবুনরুয়াং বলেন, মেলায় প্রদর্শিত প্রধান পণ্যসমূহ ও সেবার মধ্যে রয়েছে চিকিৎসাসেবা, প্রসাধনী, গার্মেন্টস ও ফ্যাশনসামগ্রী, ইলেকট্রনিক পণ্য, জুয়েলারি, স্পা, ফলমূল, খাবার ও পানীয়, কনফেকশনারি, সাজসজ্জার উপকরণ, জুতা-মোজা, চামড়াজাত পণ্য ও গৃহস্থালি বিভিন্ন পণ্য।

এ প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশের জনগণ ও উদ্যোক্তারা আসল থাই পণ্য ও সেবার সঙ্গে পরিচিত হতে পারবেন বলে মনে করেন তিনি।

তিনি বলেন, থাইল্যান্ড ফেয়ার আয়োজন শুরু হয়েছিলো দীর্ঘদিন আগে। যা ছিলো থাইল্যান্ডের বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রয়াস। এ মেলা উভয়দেশের জন্যই সফল একটি আয়োজন হিসেবে বিবেচিত হয়েছিলো।

বাংলাদেশের অনেকেই এ মেলার মাধ্যমে ব্যবসার নতুন সুযোগ-সুবিধা খুঁজে নিতে সক্ষম হয়েছিলেন বিধান সেই সাফল্যর রেশ ধরে প্রতিবছর এ মেলা আয়োজিত হচ্ছে।

তিনি আরও বলেন, মেলার পাশাপাশি বাণিজ্য বিষয়ক দফতর এবং প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেল আয়োজন করতে যাচ্ছে ‘থাই ফুড ফেস্টিভ্যাল’। এছাড়াও মেলায় থাকছে থাই শিল্পীদের পরিবেশনায় থাই ক্ল্যাসিকাল ডান্স শো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সহকারী পরিচালক(ফুড অ্যান্ড বেভারেজ)কাজী মোয়াজ্জেম হোসেন।

এদিকে মেলা সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য বাণিজ্য বিষয়ক দফতরের সরাসরি নম্বর ০২-৯৮৫০০৫৬-৭ অথবা thaitcdhaka@gmail.com ইমেইলে এ যোগাযোগ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৯
এসএমএকে/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-24 14:17:13