ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ 

যশোর: ভারতে দোল উৎসবের ছুটি থাকায় বৃহস্পতিবার (২১ মার্চ) সে দেশের পেট্রাপোল স্থলবন্দর ও বাংলাদেশের বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে এদিন বাংলাদেশে কোনো ছুটি না থাকায় বেনাপোল বন্দরের অভ্যন্তরে আমদানি পণ্য খালাস ও পাসপোর্টধারী যাত্রীর যাতায়াত স্বাভাবিক রয়েছে।

কোনো ধরনের আনুষ্ঠানিক ঘোষণা না থাকলেও এদিন সকাল থেকে এ পথে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

বেনাপোল কাস্টমস হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা আসাদ রহমান বাংলানিউজকে বলেন, ভারতীয় ব্যবসায়ীদের কাছ থেকে মৌখিকভাবে জানা গেছে, ওপারের ট্রাকচালকরা দোল উৎসব উপলক্ষে পণ্য পরিবহন করবেন না।

এতে সকাল থেকে এ পথে বাণিজ্য বন্ধ রয়েছে। তবে শনিবার (২৩ মার্চ) সকাল থেকে বাণিজ্য স্বাভাবিক হবে বলে জানান তিনি।

বেনাপোল চেকপোস্ট কাস্টমসের পরিচালক প্রোদোষ কান্তি দাস বাংলানিউজকে বলেন, দোলে ভারতের সঙ্গে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর খোলা আছে। এপারের ব্যবসায়ীরা ইচ্ছা করলে পণ্য খালাস নিতে পারবেন।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বাংলানিউজকে বলেন, সকাল থেকে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক রয়েছে। বরং অন্য দিনগুলোর তুলনায় বেশি ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষ করে, দোল উৎসব ঘিরে ওপারে যাচ্ছে সীমান্ত লাগোয়া এলাকার অনেকেই।  

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
ইউজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।