ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিরামপুরে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রিদের কর্মশালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
বিরামপুরে বসুন্ধরা সিমেন্টের রাজমিস্ত্রিদের কর্মশালা

দিনাজপুর: দিনাজপুরের বিরামপুরে বসুন্ধরা সিমেন্টের আয়োজনে ‘শৈল্পিক নির্মাণ, রাজমিস্ত্রির অবদান’ শীর্ষক দিনব্যাপী এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ৱবুধবার (২০ মার্চ) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরামপুর উপজেলার কেএম কনভেনশন সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশ নেওয়া স্থানীয় রাজমিস্ত্রি ও রিটেলাররা বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করে তাদের বাস্তব কাজের অভিজ্ঞতা ও নির্ভরতার কথা তুলে ধরেন।

এছাড়াও অনুষ্ঠানে স্থাপনা নির্মাণ কৌশল এবং নির্মাণ সংক্রান্ত বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন বিরামপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী ফয়জুল ইসলাম। বসুন্ধরা সিমেন্টের পক্ষে স্থাপনা নির্মাণ সংক্রান্ত বিভিন্ন বিষয় উপস্থাপন করেন নর্থ উইংয়ের প্রধান আশিক আহমেদ, বসুন্ধরা সিমেন্টের প্রকৌশলী শফিকুর রহমান ও প্রকৌশলী হাসিনুর রহমান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা সিমেন্টের রংপুর ডিভিশনের ডিএসএম হুমায়ুন কবীর, দিনাজপুর এরিয়ার এএসএম রাসেল সুমন প্রমুখ।

বসুন্ধরা সিমেন্টের বিরামপুরের পরিবেশক মেসার্স বগুড়া ট্রেডার্সের সত্ত্বাধিকারী আব্দুল হান্নানকে সঙ্গে নিয়ে ৬০ জন রাজমিস্ত্রির অংশগ্রহণে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ধারাবাহিক গুণগত মানের জন্য বর্তমানে দেশের সবচেয়ে আইকনিক প্রকল্প পদ্মাসেতু নির্মাণ প্রকল্প, পদ্মাসেতু নদী শাসন প্রকল্প, পদ্মাসেতুর অ্যাপ্রোচ রোড, মেট্রোরেল প্রকল্প, ফাস্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পসহ বিভিন্ন প্রকল্প ও স্থাপনায় বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।