[x]
[x]
ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪২৫, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

ভালোবাসা দিবসে ‘ভ্যালেনটাইন ডেজার্ট’

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৪ ৩:৫৮:৫২ পিএম
ভ্যালেনটাইন ডেজার্ট-ছবি-বাংলানিউজ

ভ্যালেনটাইন ডেজার্ট-ছবি-বাংলানিউজ

ঢাকা: বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ‘ভ্যালেনটাইন ডেজার্ট’ এর আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন। ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো কর্পোরেশনের স্টলে পাওয়া যাচ্ছে এই খাবার।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে (আইসিসিবি) সকাল থেকে শুরু হয়েছে প্রথমবারের মতো আয়োজিত এই এক্সপো। প্রদর্শনীর প্রাঙ্গণে পর্যটন কর্পোরেশনের স্টলে গিয়ে দেখা যায়, ভ্যালেনটাইন ডেজার্ট নামে বিক্রি হচ্ছে বিশেষ মেন্যুর খাবার। এই মেন্যুতে আছে জেলি কাস্টার্ড, রঙিন ডাবের পুডিং এবং বাহারি রঙের দেশীয় পাটিসাপটা পিঠা। 

**আইসিসিবিতে ফুড অ্যান্ড হসপিটালিটি বাংলাদেশ এক্সপো শুরু

খাবারের এমন নামকরণের কারণ জানতে চাইলে স্টলে কর্মরত কর্পোরেশনের প্রতিনিধি লিপিকা তালুকদার বলেন, মূলত ভালোবাসা দিবসকে কেন্দ্র করে আমরা বিশেষ এই খাবারের আয়োজন করেছি। সাধারণ পাটিসাপটা থেকে এটা আলাদা। এর ওপরে ফুড কালার দিয়ে রঙিন করা। পিঠার গায়ে যেন কালারটা ধরে সেজন্য ডিম আর অন্যান্য উপাদান বিশেষ কায়দায় মেশানো হয়েছে। জেলি কাস্টার্ড আর ডাবের পুডিং এর ক্ষেত্রেও তাই করা হয়েছে। 

লিপিকা তালুকদার আরও বলেন, ভালোবাসা একটা রঙিন ব্যাপার। সেই থিমকে সামনে রেখেই ভিন্নধর্মী রঙিন এই পিঠা ও অন্যান্য ডেজার্ট আইটেম নিয়ে এসেছি। এসব খাবার তৈরির প্রশিক্ষণ আমরা পর্যটন কর্পোরেশন থেকেই পেয়েছি। প্রশিক্ষণ নেওয়ার পর এসব খাবার আমরা ঘরেই তৈরি করি। তারপর বিভিন্ন খাবারের দোকানে সরবরাহ করি। 

এসব পিঠা, পুডিং আর কাস্টার্ড প্রতি পিস ৩০ টাকা করে বিক্রি হচ্ছে মেলা প্রাঙ্গণে। 

প্রসঙ্গত, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের তত্ত্বাবধানে বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন (বিহা) এবং ওয়েম বাংলাদেশ লিমিটেড তিন দিনব্যাপী এই এক্সপোর আয়োজন করেছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে মেলার প্রদর্শনী। স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে বিনামূল্যে প্রবেশ করা যাবে মেলায়। শনিবার (১৬ ফেব্রুয়ারি) শেষ হবে এই প্রদর্শনী।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
এসএইচএস/আরআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache