bangla news

বিদেশি পণ্য আমদানি নির্ভরতা কমাতে পরিকল্পনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-০৯ ৭:১০:৩১ পিএম
স্যামসাং ফেয়ার ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া

স্যামসাং ফেয়ার ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া

নরসিংদী: আমদানি নির্ভরতা কমিয়ে ভবিষ্যতে রপ্তানিকারক দেশ হিসেবে বাংলাদেশকে তুলে ধরতে চান জানিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, আমদানি করা পণ্যের মাধ্যমে অধিক শুল্ক আদায়ের পরিকল্পনা করছে সরকার।

শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদীতে স্যামসাং ফেয়ার ইলেকট্রনিক্স ম্যানুফ্যাকচারিং প্লান্ট পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

এনবিআর চেয়ারম্যান বলেন, বাংলাদেশ একটি বিশাল মার্কেট, যা পৃথিবীর অন্য কোথাও খুবই কম। যার কারণ হলো আমাদের দেশের বৃহৎ জনগোষ্ঠী। বহুজাতিক কোম্পানিগুলো যেন বাংলাদেশে তাদের কারখানা স্থাপনে আগ্রহী হয় সে লক্ষ্যে নানা ধরনের প্রণোদনা দিচ্ছে সরকার। আমরা শুধু নিজেদের প্রয়োজনেই উৎপাদন করবো না, রপ্তানিও করতে চাই আমরা।

কারখানা পরিদর্শনের সময় এনবিআর চেয়ারম্যানের সঙ্গে নরসিংদী জেলা প্রশাসক (ডিসি) সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার (এসপি) মিরাজ উদ্দিন আহমেদ, ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুবসহ কোম্পানির কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
জিপি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-02-09 19:10:31