ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মেলায় আগ্রহী প্রবাসীরাও 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৯
রিহ্যাব মেলায় আগ্রহী প্রবাসীরাও  রিহ্যাব মেলায় দর্শনার্থীদের ভিড়-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: পাঁচ দিনব্যাপী চলমান রিহ্যাব মেলায় ব্যাপক আগ্রহ দেখা যাচ্ছে প্রবাসী বাংলাদেশিদের। দেশের মাটিতে আপন নীড়ের আশায় মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে ঘুরে প্রপার্টি দেখছেন দর্শনার্থীরা। রিহ্যাব মেলা থেকে প্রপার্টি বুকিং দিতে অনেকেই ছুটি নিয়ে এসেছেন দেশে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, বিভিন্ন স্টলে জমি-ফ্ল্যাটের অফার ও প্যাকেজ দেখছেন প্রবাসীরা। তবে রাজধানী এলাকার মধ্যে ফ্ল্যাটের দিকেই বেশি আগ্রহ প্রবাসীদের মধ্যে।

আর পূর্বাচলে ঢাকার বর্ধিত অংশের জমির দিকেও নজর রাখছেন কেউ কেউ।

যুক্তরাষ্ট্র প্রবাসী দেলোয়ার হোসেন গত সপ্তাহে দেশে এসেছেন রিহ্যাব মেলাকে উদ্দেশ্য করে। প্রতারণার ভিড়ে মেলায় অংশ নেওয়া কোনো প্রতিষ্ঠান থেকেই বিনা ঝামেলায় জমি কিনতে পারবেন এমনটাই আশা তার। বাংলানিউজকে দেলোয়ার হোসেন বলেন, অনেকদিন থেকেই ভাবছি ঢাকার আশপাশে একটা জমি কিনবো। কিন্তু দেশের যাদেরই বলি তারা বলে জমি নিয়ে অনেক ঝামেলা আছে। তাই ভাবলাম নিজেই দেশে এসে দেখে যাই। রিহ্যাব মেলা ফেব্রুয়ারিতে হবে জেনে ছুটি নিয়ে রেখেছিলাম।

নিষ্কণ্টক জমি পেলেন কি না এমন প্রশ্নের জবাবে এই প্রবাসী বলেন, মেলা ঘুরে দেখছি। দুই-একটি প্রতিষ্ঠানের অফার ভালো লেগেছে। একটি প্রতিষ্ঠানের জমি সরেজমিনে ঘুরেও এসেছি। আজ বা কাল সিদ্ধান্ত নেবো।

প্রবাসীদের এমন আগ্রহে খুশি মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোও। প্রবাসী ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন ধরনের অফার ও প্যাকেজের ঘোষণা দিয়েছে বেশ কয়েকটি প্রতিষ্ঠান। প্রবাসী পল্লী গ্রুপের ব্যবস্থাপক (বিপণন) রনি তালুকদার বলেন, প্রবাসী অতিথিদের কাছ থেকে আমরা অনেক সাড়া পাচ্ছি। বেশ কয়েকজন অতিথি আমাদের প্রজেক্ট সাইট ভিজিট করে ইতোমধ্যে জমি বুকিং দিয়েছেন। আমরা তাদের ভালো 'ডিল' দেওয়ার চেষ্টা করছি।  

জমির পাশাপাশি ফ্ল্যাটেও আগ্রহ দেখাচ্ছেন প্রবাসী ক্রেতারা। ডেভেলপার প্রতিষ্ঠানের মাধ্যমে রাজধানীর ভেতরেই ফ্ল্যাট খুঁজতে দেখা যায় প্রবাসীদের অনেককেই।  

মেলার আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, তিনদিনে প্রায় ১৪ হাজার দর্শনার্থীর সমাগম হয়েছে মেলায়। এদের মধ্যে প্রায় দুই হাজার দর্শনার্থী প্রবাসী বলে জানান আয়োজক কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী। এই সংখ্যা শনিবার এবং মেলার শেষদিন রোববার (১০ ফেব্রুয়ারি) বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।  

শাকিল কামাল চৌধুরী বলেন, অন্য যেকোন আয়োজনের থেকে এবার আমরা অনেক বেশি সাড়া পাচ্ছি। সবথেকে দারুণ খবর যে, এবার প্রবাসীরা আমাদের এখানে ভিড় করছেন। অনেকেই আছেন যারা হয়তো ডিসেম্বর বা জানুয়ারির ছুটিতে দেশে আসতেন। কিন্তু ফেব্রুয়ারিতে মেলা হবে জেনে ফেব্রুয়ারিতে দেশে এসেছেন যেন মেলা থেকে প্রপার্টি দেখতে পারেন। বিভিন্ন প্রতিষ্ঠান জানিয়েছে যে, প্রবাসীদের মধ্যে জমি ও ফ্ল্যাট বুকিং বা কেনায় ব্যাপক উৎসাহ ও আগ্রহ দেখা গেছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এসএইচএস/আরআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad