ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মেলায় ১৩০ টাকায় মিলছে ফ্রাইপ্যান-ননস্টিক কড়াই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
মেলায় ১৩০ টাকায় মিলছে ফ্রাইপ্যান-ননস্টিক কড়াই ননস্টিকের পণ্য কিনছেন ক্রেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমান বাজারে ননস্টিক কড়াই ৫০০ টাকার কমে পাওয়া যায় বললেই চলে। কিন্তু মাত্র ১৩০ টাকায় এ কড়াই পাওয়া যাবে। ভাবতে অবাক লাগলেও এই অবিশ্বাস্য দামেই পাওয়া যাচ্ছে ফ্রাইপ্যান, ননস্টিক কড়াই, সফট প্যানসহ আরও অনেক পণ্য। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ১৫২ নং প্যাভিলিয়নে (থাইল্যান্ড, চীন, ইন্ডিয়া) পাওয়া যাচ্ছে এসব পণ্য।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বাণিজ্যমেলা প্রাঙ্গণ ঘুরে এ তথ্য মিলেছে।

আরও পড়ুন ***বাণিজ্যমেলায় একটি কিনলে ১০টি পণ্য ফ্রি

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, ১৫২ নম্বর প্যাভিলিয়নে ক্রেতা আকর্ষণে চলছে বিশেষ অফার।

মাত্র ১৩০ টাকায় এই প্যাভিলিয়নের পাওয়া যাচ্ছে টিফিন ক্যারি, পাইল (বড় পাতিল), মাছ কাটার কেচে, সফট প্যান, ননস্টিক কড়াই, বিভিন্ন ধরনের চামিচ, স্টিলের গামলা, পাতিলসহ অর্ধশতাধিক পণ্য।

এখানে বিক্রির পরিমাণও বেশি ভালো। সকাল থেকে এসব দোকানে ভিড় করছেন ক্রেতারা। তারা বলছেন সাধ্যের মধ্যে পাওয়া যাচ্ছে তাই এখানে এসেছি। তবে টেকসই হলে মন্দ হবে না। আর বিক্রেতারা বলছেন, বছরের একটা সময় লাভ না করেই ক্রেতারে হাতে হাতে কোম্পানির পণ্য পৌছে দেওয়ায় আমাদের লক্ষ্য।

নাহিদা নামে ‍এক ক্রেতা বাংলানিউজকে বলেন, মেলায় আসার পর পরই এই অফারের স্টলটি দেখতে পাই। মিস না করে তাই কেনাকাটা শুরু করে দেই। তবে টেকসই কেমন হবে জানি না। টেকসই ভালো হলে কেনা স্বার্থক হবে।

বিক্রেতা মাসুদ রানা বাংলানিউজকে বলেন, আমরা কোম্পানির বিভিন্ন পণ্য বছরের ‍একবার লাভ না করেই ছেড়ে দেই। তাছাড়া এখানে কিছু পণ্য এনেছি ক্রেতার পছন্দ হলে আমাদের শোরুম থেকে তারা নিশ্চই কিনবে। এজন্যই মূলত তাদের কাছে কিছু পণ্য সরবরাহ করছি, বিক্রি বলা যাবে না।

মেলা আয়োজক প্রতিষ্ঠান রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, মাসব্যাপী এমেলা আগামী ৮ ফেব্রুয়ারি পর্দা নামবে। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবারই প্রথম মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে রয়েছে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

এবার বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৯
ইএআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।