ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্যমেলায় ছুটির আমেজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
বাণিজ্যমেলায় ছুটির আমেজ বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়-ছবি-শাকিল আহমেদ

ঢাকা: সারা সপ্তাহের কর্মব্যস্ততার পর রাজধানীবাসীর স্বস্তির নিশ্বাস পরে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। এই ছুটির দিনগুলোকে কেন্দ্র করে রাজধানীতে চলমান 'আন্তর্জাতিক বাণিজ্য মেলা যেন পূর্ণ রূপ পায়। লোকে-লোকারণ্য হয় মেলা প্রাঙ্গণ। 

সাপ্তাহিক ছুটি শুরু হওয়ার আগেই বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বাণিজ্যমেলায় ঘুরে ছুটির দিনের আমেজই যেন লক্ষ করা গেলো। বিকেল থেকে বাণিজ্যমেলায় ভিড় শুরু হয়।

সন্ধ্যা হতেই মেলা প্রাঙ্গণে যেন পা রাখার জায়গা নেই।  

মেলায় ঢুকতেই কার ও মোটরসাইকেল পার্কিংয়ের স্থানে দেখা যায় লম্বা লাইন। মোটরসাইকেল নিয়ে অপেক্ষারত শামীম নামের এক দর্শনার্থী বাংলানিউজকে বলেন, প্রায় আধাঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। পার্কিং করার জায়গা পাচ্ছি না। যে অবস্থা দেখছি জায়গা খালি না হলে পার্কিং করতেও পারবো না। অফিস শেষ করে পরিবার নিয়ে মেলায় এসেছি। কাল তো ছুটির দিন তাই আজই মেলায় ঘুরতে এসেছি।  

এদিকে মেলা প্রাঙ্গণের ভেতর প্রতিটি স্টলে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। তাই স্টলের বিক্রেতাদেরও অন্যান্য দিনের চেয়ে পণ্য বিক্রিতে বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে।  

বাণিজ্যমেলায় উপচেপড়া ভিড়-ছবি-শাকিল আহমেদমেলায় ক্রেতা ও বিক্রেতা সূত্রে জানা গেছে, যেসব স্টলে ছাড় চলছে সেগুলোতে বিক্রি ভালো হচ্ছে। এরমধ্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র, জামা-কাপড় ও খাবারের দোকানের বিক্রি বেশি। আসবাবপত্রসহ অন্য জিনিস পত্রের বিক্রি এখনও তেমনটা শুরু হয়নি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।  

রাজধানীর রামপুরা এলাকা থেকে মেলায় আগত দর্শনার্থী রুমি হক বাংলানিউজকে জানান, কেনার ইচ্ছা ছিল অনেক কিছুই, কিন্তু দামে পড়ছে না। আজ অফিস শেষ করেই মেলায় এসেছি। কালকে ছুটির দিনে ভিড় তো আরও বেশি থাকবে। তাই আজই কাজ শেষ করে যাচ্ছি। তবে যা বুঝছি মেলার শেষের দিকে আবারো আসতে হবে। কেননা চাহিদা অনুসারে পণ্য কিনতে পারিনি।

এদিকে প্রাণ গ্রুপের স্টলের বিক্রেতা সুমি আক্তার জানান, আমাদের মেলা উপলক্ষে সব সময় বিভিন্ন পণ্যের সমন্বয়ে প্যাকেজ আকারে বিক্রি হয়। যেটা এই বাণিজ্যমেলা ছাড়া আর অন্য সময় পাওয়া যায় না। তাই মেলা শুরুর দিন থেকেই ভালো চলছে। আর মেলায় সাধারণত সপ্তাহের বৃহস্পতি, শুক্র ও শনি এই তিনদিন বেশি ভিড় থাকে। আজকেও তার ব্যতিক্রম ঘটেনি।  

ঢাকার বাইরে গাজীপুর থেকে রাহুল এসেছেন তার পরিবার নিয়ে। বাংলানিউজকে তিনি বলেন, আমরা আজ ঢাকায় এসেছি মেলায় ঘুরতে। অনেক কেনাকাটার লিস্ট করে নিয়ে এসেছি। রাতে ঢাকায় থাকবো কাল আবার মেলায় ঘুরে ফিরে যাব।  

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এমএএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।