ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইএসও সনদ পেলো ৮ প্রতিষ্ঠান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯
আইএসও সনদ পেলো ৮ প্রতিষ্ঠান

ঢাকা: আন্তর্জাতিক মানের ব্যবস্থাপনা নিশ্চিত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) থেকে আটটি প্রতিষ্ঠানকে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ডাইজেশন অর্গানাইজেশনের (আইএসও) সনদ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২২ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে আটটি প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে সনদ হস্তান্তর করেন বিএসটিআই’র মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইন।

উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করে বিএসটিআই মহাপরিচালক বলেন, বিএসটিআই থেকে আপনাদের আইএসও সনদ গ্রহণ প্রমাণ করে পণ্য মান এবং ব্যবস্থাপনার ক্ষেত্রে আমরা আরও উন্নতির দিকে যাচ্ছি।

দেশে যত বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ তত বেশি উন্নত হবে। এভাবে সামগ্রিক ক্ষেত্রে উন্নয়ন করতে পারলে ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে যাওয়ার ভিশন পূর্ণ হবে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে সাতটিকে কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর আইএসও ৯০০১:২০১৫ সনদ প্রদান করা হয়। এগুলো হলো: সিমিক্স কেমিক্যালস্ লিমিটেড, রতনপুর স্টিল রিরোলিং মিলস্ লিমিটেড (আরএসআরএম), মেসার্স ডেভেলপমেন্ট টেকনিক্যাল কনসালটেন্টস্ প্রাইভেট লিমিটেড, মেসার্স সুজন মেটাল ইন্ডাস্ট্রিজ, কেমিটো ইন্টারন্যাশনাল লিমিটেড, হার্বস ওয়ার্ল্ড লিমিটেড, ম্যানেজমেন্ট অ্যান্ড ট্রেনিং ইন্টারন্যাশনাল লিমিটেড। এছাড়া ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেমের উপর মেসার্স প্রাইম পুষ্টি লিমিটেডকে আইএসও ২২০০০:২০০৫ সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এসই/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।